ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

চরমপন্থির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ করায় বেনজেমার মামলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৯ মে ২০২২   আপডেট: ১৬:০৭, ৯ মে ২০২২
চরমপন্থির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ করায় বেনজেমার মামলা

ইসলামী চরমপন্থির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ করায় একজন ডানপন্থি রাজনীতিকের বিরুদ্ধে মামলা করেছেন ফ্রান্সের মুসলিম ফুটবলার করিম বেনজেমা, বৃহস্পতিবার ফরাসি মিডিয়া রিপোর্ট করেছে।

রিয়াল মাদ্রিদের ৩৪ বছর বয়সী স্ট্রাইকার মামলা করেছেন ড্যামিয়েন রিউর বিরুদ্ধে। ফ্রান্সের ডানপন্থি দল রেকোনকুয়েটের এই সদস্য ২০২০ সালে দুটি মানহানিকর টুইট করেন বলে ফরাসি দৈনিক লু প্যারিসিয়েন জানায়।

রিউর পোস্ট করা একটি টুইটের ছবিতে বেনজেমাকে দেখা যায় নোর্দিন মামুনের সঙ্গে, যিনি প্যারিসের পূর্বের শহর মোক্সের ইমাম। ওই বছর ২৩ অক্টোবর পোস্ট করা টুইটের ক্যাপশনে লেখা, ‘একটি বিষয় খুঁজে পেয়ে বেশ রোমাঞ্চ লাগছে যে, বেনজেমা ইমাম নোর্দিন মামুনের সঙ্গে দেখা করতে গেছেন, (যার বাসায়) কেবলই অভিযান হয়েছে।’

রিউর টুইটের ঘণ্টাখানেক আগে ফরাসি পুলিশ মামুনের বাসায় অভিযান চালায়। একটি ইসলামী দলের দ্বারা ফরাসি স্কুল শিক্ষক স্যামুয়েল পার্টির মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার পর ওই অভিযান হলেও পরে মামুনের বিরুদ্ধে পুলিশ পরবর্তী কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

এক মাস পর রিউ আরেকটি পোস্টে দেন, বেনজেমা তার তর্জনী তুলে রেখেছেন, যা মুসলমানদের জন্য ঈমানের অঙ্গভঙ্গি। ফরাসি ফরোয়ার্ডের ছবির সঙ্গে আরো তিনজন সশস্ত্র ব্যক্তির ছবি দেন ওই রাজনীতিক, যাদের কয়েকজন ছিলেন ইসলামিক স্টেটের সদস্য, তারাও একই অঙ্গভঙ্গি করে ছিলেন।

রিউর টুইটে লেখা, ‘আমি মনে করি বেনজেমা চায় আমাদের একটি বার্তা দিতে।’

ঘটনার প্রায় দুই বছর পর এই বিষয়ে আইনি লড়াইয়ে যুক্ত হলেন বেনজেমা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়