ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ম্যানসিটিকে নামিয়ে ফের শীর্ষে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০২২  
ম্যানসিটিকে নামিয়ে ফের শীর্ষে আর্সেনাল

মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে আবার শীর্ষস্থানে রদবদল হলো। আগের দিন উলভারহ্যাম্পটনকে হারিয়ে ম্যানসিটি ইংলিশ প্রিমিয়ার লিগের এক নম্বরে উঠেছিল। রোববার ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে হারিয়ে আবার সেই স্থান পুনরুদ্ধার করলো আর্সেনাল।

৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি। এই মৌসুমে গানারদের একমাত্র হার আগের ম্যাচে ম্যানইউর কাছে। ষষ্ঠ জয় তারা তুলে নিলো খুব সহজেই।

সেন্টার ব্যাক উইলিয়াম সালিবা আর্সেনালকে এগিয়ে দেন। প্রথমার্ধে হেড থেকে আরেকটি গোল করেন গ্যাব্রিয়েল জেসুস। প্রায় সাড়ে তিন কোটি পাউন্ডের ফ্যাবিও ভিয়েইরা বিরতির পর পর তৃতীয় গোল করেন। ব্রেন্টফোর্ডের জবাব দেওয়ার কিছুই ছিল না, অতিথিরা দারুণ জয়ে আন্তর্জাতিক বিরতিতে যাচ্ছে।  

ম্যানইউর কাছে হারা দল থেকে তিনটি পরিবর্তন এনেছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। মার্তিন ওদেগার্দ ও ওলেক্সান্দার জিনচেঙ্কো ইনজুরির কারণে বাদ পড়েন। ইনজুরি টাইমে তিনি নামান প্রিমিয়ার লিগের সর্বকনিষ্ঠ খেলোয়াড় ১৫ বছর বয়সী ইথান এনওয়ানেরিকে।

১৬ মিনিটে পিছিয়ে পড়ে ব্রেন্টফোর্ড। সালিবা উঁচুতে লাফিয়ে কর্নার থেকে আসা বল জালে জড়ান। গোললাইন প্রযুক্তি ব্যবহার করে দেখতে হয়েছে বল লাইন পেরিয়েছে কি না। তাই গোল উদযাপনে কিছুটা সময় লেগেছে অতিথিদের।

১১ মিনিট পর গ্রানিত ঝাকার চমৎকার ক্রস থেকে জেসুসের গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ব্রাজিলিয়ান তারকা চমৎকার হেডে মৌসুমের চতুর্থ গোল করেন।

গত মৌসুমে প্রিমিয়ার লিগ ম্যাচে প্রথমবার ব্রেন্টফোর্ড হারিয়েছিল আর্সেনালকে। কিন্তু এই মৌসুমে যে গানাররা বদলে যাওয়া একটি দল, তা টের পেয়েছে হাতেনাতে। ৪৯ মিনিটেই তাদের সব আশায় জল ঢেলে দেয় আর্সেনাল তৃতীয় গোল করে। বুকায়ো সাকার পাস থেকে ভিয়েইরা তার শুরুর একাদশে থাকা প্রথম ম্যাচ স্মরণীয় করে রাখেন।

বিরতি থেকে ফিরে কঠিন পরীক্ষা রয়েছে আর্সেনালের। তৃতীয় স্থানে থাকা টটেনহাম হটস্পারের বিপক্ষে তাদের উত্তর লন্ডন ডার্বি ম্যাচ আগামী ১ অক্টোবর।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়