ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

নেশনস লিগের শেষ চারে ইতালি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:৪৩, ২৭ সেপ্টেম্বর ২০২২
নেশনস লিগের শেষ চারে ইতালি

হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে নেশনস লিগের চূড়ান্ত চারে জায়গা করে নিলো ইতালি। সোমবার তাদের ৩ নম্বর গ্রুপের শেষ ম্যাচ জিততে গোল করেছেন জিয়াকোমো রাসপাডোরি ও ফেডেরিকো ডিম্যাক্রো।

কাতার বিশ্বকাপের টিকিট না পাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালি ৬ ম্যাচ থেকে পেয়েছে ১১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা হাঙ্গেরির চেয়ে এক পয়েন্ট বেশি তাদের। 

ড্র করলেই ফাইনালস নামের চার দলের নকআউট নিশ্চিত হতো হাঙ্গেরির। কিন্তু ২৭তম মিনিটে রক্ষণের ভুলের মাশুল দেয় তারা। প্রতিপক্ষের রক্ষণে লেগে ফিরে আসা বল বক্সের মধ্যে থেকে জালে জড়ান রাসপাডোরি।

বিরতির পর সমতা ফেরানোর দারুণ সুযোগ পেয়েছিল হাঙ্গেরি। কিন্তু গোলকিপার জিয়ানলুইজি দোনারুম্মা দারুণ সেভে লুইস নেগোকে হতাশ করেন। 

৫২ মিনিটে মিডফিল্ডার ডিম্যাক্রো অতিথিদের স্কোর ২-০ করেন। খুব কাছ থেকে নেওয়া উঁচু শটে জাল কাঁপান তিনি।

ইতালি কোচ রবার্তো মানচিনি বললেন, ‘৭০ মিনিট ধরে আমরা দুর্দান্ত ছিলাম। শেষ ২০ মিনিট আমার ভালো লাগেনি। দ্বিতীয়বার নেশনস লিগের শেষ চারে ওঠা গুরুত্বপূর্ণ। কিন্তু আগের ফলগুলো এখনও হতাশ করে।’

ইতালির আগে সেরা চার নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া ও নেদারল্যান্ডস। শেষ জায়গাটির লড়াইয়ে মঙ্গলবার ব্রাগায় মুখোমুখি হবে পর্তুগাল ও স্পেন। জিততেই হবে স্প্যানিশদের, আর ড্র করলেও চারে উঠবে পর্তুগিজরা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়