ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

নবীর কাছে শীর্ষস্থান হারালেন সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ২৮ সেপ্টেম্বর ২০২২  
নবীর কাছে শীর্ষস্থান হারালেন সাকিব

বুধবার প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টি খেলোয়াড় র‌্যাংকিংয়ে অলরাউন্ডারের শীর্ষস্থানে এসেছে পরিবর্তন। আফগানিস্তানের মোহাম্মদ নবীর কাছে এক নম্বর আসনটি হারালেন সাকিব আল হাসান। দুজনের মধ্যে ব্যবধান মাত্র ৩ রেটিং পয়েন্টের, ২৪৬ পয়েন্ট নবীর। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে সেরা চারে ঢুকেছেন ভারতের হার্দিক পান্ডিয়া, যেখানে তার সঙ্গে যৌথভাবে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

অভিজ্ঞ পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান শীর্ষস্থান ধরে রেখেছেন। সাত ম্যাচের সিরিজে চার ম্যাচ শেষে দারুণ ফর্মে তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ম্যাচে ৮৮*, ৮ ও ৮৮ রান করেন তিনি। তার সতীর্থ ও পাকিস্তানি অধিনায়ক ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে ব্যাটিং তালিকায় এক ধাপ এগিয়ে তিন নম্বরে। 

ভারতের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৩৬ বলে ৬৯ রানের ইনিংস খেলে দুই নম্বরে জায়গা করে নিয়েছেন। তার দারুণ ব্যাটিংয়ে ১৮৭ রানের টার্গেট ছুঁয়ে ভারত সিরিজ জেতে ২-১ এ।

নাগপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৩১ রান করে এক ধাপ এগিয়ে পঞ্চম সেরা ব্যাটসম্যান। ইংল্যান্ডের তরুণ সেনসেশন হ্যঅরি ব্রুক বিরাট লাফ দিয়েছেন। ১১৮ ধাপ এগিয়ে ২৯ নম্বরে তিনি। পাকিস্তানের বিপক্ষে শেষ তিন ম্যাচে ৩১, ৮১* ও ৩৪ রান করেন।

পাকিস্তানের পেসার হারিস রউফ ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে সাত ধাপ এগিয়ে বোলার তালিকায় ১৪ নম্বরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শীর্ষ উইকেটশিকারি অক্ষর প্যাটেল ১৫ ধাপ এগিয়ে ১৮তম। 

স্পিনার অ্যাডাম জাম্পা (৬) ও পেসার ভুবনেশ্বর কুমার (১০) অস্ট্রেলিয়া-ভারত সিরিজ শেষে এক ধাপ করে নেমেছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়