ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

কাতারে বিশ্বকাপে নতুন রেকর্ড গড়ছে বায়ার্ন মিউনিখ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৭ নভেম্বর ২০২২  
কাতারে বিশ্বকাপে নতুন রেকর্ড গড়ছে বায়ার্ন মিউনিখ

কাতার বিশ্বকাপে অংশ নিচ্ছে ৩২ দল। সেখানে কীভাবে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ রেকর্ড গড়তে যাচ্ছে! ভ্রু কুঁচকানো অস্বাভাবিক নয়। কিন্তু কথা সত্যি। কাতারে নতুন একটি রেকর্ড গড়তে যাচ্ছে বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা।

জার্মান ক্রীড়া সাময়িকী কিকার বলছে, আসন্ন বিশ্বকাপে অংশ নিচ্ছে বায়ার্নের ১৭ খেলোয়াড়। কোনও বিশ্বকাপের আসরে একটি ক্লাব থেকে এত বেশি খেলোয়াড় অংশ নেয়নি। এই রেকর্ডই গড়তে যাচ্ছে জার্মান জায়ান্টরা।

আটটি ভিন্ন দলের জার্সিতে এই ১৭ খেলোয়াড় বিশ্বকাপে খেলবে। সাতজন জার্মানির হয়ে, চারজন ফ্রান্সে এবং কানাডা, মরক্কো, ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডস, ক্যামেরুন ও সেনেগালে একজন করে।

বাভারিয়ান ক্লাবের আগে এই রেকর্ড ছিল ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটি (২০১৮) ও দক্ষিণ কোরিয়ান ক্লাব সিউল আর্মি ক্লাবের (১৯৫৪)। ওই আসরগুলোতে দুটি ক্লাবের ১৬ জন করে খেলোয়াড় মাঠে নেমেছিল। এবারও বিশ্বকাপে রয়েছে ম্যানসিটির ১৬ খেলোয়াড়। স্প্যানিশ জায়ান্ট বার্সারও তাই।

এরপর এই তালিকায় রয়েছে কাতারের ক্লাব আল সাদ এসসি (১৫), ম্যানইউ (১৪), রিয়াল মাদ্রিদ (১৩), চেলসি, আল-হিলাল সৌদি এফসি (১২ জন করে) এবং পিএসজি, জুভেন্টাস, টটেনহ্যাম, অ্যাটলেটিকো, আয়াক্স ও ডর্টমুন্ড (১১ জন করে)।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়