ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

শেষ ষোলোয় চোখ রেখে মুখোমুখি ইকুয়েডর-নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৫ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:০৯, ২৫ নভেম্বর ২০২২
শেষ ষোলোয় চোখ রেখে মুখোমুখি ইকুয়েডর-নেদারল্যান্ডস

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে বড় ধাপ ফেলবে ইকুয়েডর নয়তো নেদারল্যান্ডস। কাতারে নিজেদের প্রথম ম্যাচ জিতে শুক্রবার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে তারা।

২০০৬ সালে জার্মানি বিশ্বকাপে শেষবার শেষ ষোলোতে খেলেছিল ইকুয়েডর। তারই পুনরাবৃত্তির লক্ষ্য দক্ষিণ আমেরিকান দেশটির। আর নেদারল্যান্ডস আরও উন্নতির ছাপ ফেলে নিশ্চিত করতে চায় পরের রাউন্ড। গত সোমবার সেনেগালের বিপক্ষে প্রথম গ্রুপ ম্যাচে ২-০ গোলে জিতেছিল ডাচরা। ওই ম্যাচে নিজেদের সেরা ফর্মের চেয়ে অনেক পেছনে ছিল তারা।

তিন পয়েন্ট পাওয়ার ম্যাচে নেদারল্যান্ডস কোচ লুইস ফন গাল চমক দেখান গোলকিপার আন্দ্রেস নোপ্পার্টকে আন্তর্জাতিক অভিষেক দিয়ে। যদিও জয় নিয়ে তিনি ও অধিনায়ক ভার্জিল ফন ডাইক ছিলেন সমালোচকের ভূমিকায়।

ফন ডাইক বলেন, ‘আমরা জিতেছি কিন্তু আমরা জানি আরও ভালো কিছু করতে পারতাম।’ এবার নিজেদের সেই ঘাটতি পূরণ করে ইকুয়েডরকে হারানোর লক্ষ্য অধিনায়কের, ‘সেনেগালের কাউন্টার অ্যাটাকের সামনে আমরা নিজেদের বিকশিত করতে পারিনি। এই জায়গায় আমাদের উন্নতি করতে হবে। কারণ এটা শিল্প, ইকুয়েডর খুব ভালো দল।’

কাতারকে হারিয়ে শুরু করা ইকুয়েডর অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ থেকে। তাদের গোলকিপার হার্নান গালিন্দেজ বলেছেন, ‘আমি মনে করি আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের জয় প্রমাণ করেছে কোনও দল অপরাজেয় নয়। এই বিশ্বকাপে এটাই শেষ অঘটন হবে না মনে করি আমি।’

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় মুখোমুখি হচ্ছে দুই দল। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়