ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

মরক্কোর কাছে বেলজিয়ামের হারে ব্রাসেলসে দাঙ্গা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ২৮ নভেম্বর ২০২২   আপডেট: ০৯:৪২, ২৮ নভেম্বর ২০২২
মরক্কোর কাছে বেলজিয়ামের হারে ব্রাসেলসে দাঙ্গা

কাতারে মরক্কোর কাছে ২-০ গোলে বেলজিয়ামের হারের পর রোববার ব্রাসেলসে ফুটবল সমর্থকরা দাঙ্গা-হাঙ্গামা বাধায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ জলকামান ও কাঁদুনে গ্যাস ছোড়ে।

বেশ কয়েকজন ভক্ত দোকানের জানালা ভেঙে ফেলে এবং গাড়িতে আগুন ধরানোর মতো ঘটনাও ঘটেছে। পুলিশ বলেছে, ১১ জনকে তারা গ্রেপ্তার করেছে এবং একজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

ব্রাসেলস পুলিশ এক বিবৃতিতে জানায়, ম্যাচ শেস হওয়ার আগেই হুডি মাথায় দেওয়া ডজনখানেক সমর্থক পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধায়। জননিরাপত্তার স্বার্থে ব্যবস্থা নিতে হয় পুলিশকে।

একজন মুখপাত্র বলেছেন, কিছু ভক্ত লাঠি নিয়ে ভাঙচুর চালায়। আতশবাজি মুখে লেগে আহত হন এক সাংবাদিক। শতাধিক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নামে। শহরের প্রাণকেন্দ্র পরিহার করে চলতে বলা হয় বাসিন্দাদের। সহিংসতা ছড়িয়ে পড়া রোধে মেট্রো স্টেশন ও রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

একটি হেলিকপ্টারও পরিস্থিতি পর্যবেক্ষণে আকাশে উড়তে থাকে। সন্ধ্যা সাতটার দিকে কিছুটা শান্তি ফেরে শহরে। একজন এএফপি সাংবাদিক জানান, দাঙ্গাকারীরা একটি গাড়ি জ্বালিয়ে দেয়। বেশ কয়েকটি ইলেক্ট্রিক স্কুটারের ওপরও হামলা চালায় তারা।

উল্লেখ্য, মরোক্কান বংশোদ্ভুত ৫ লাখ মানুষ বেলজিয়ামে বসবাস করছেন।

এদিকে পূর্বাঞ্চলের শহর লিয়েজে ৫০ জনের একটি দল পুলিশ স্টেশনে হামলা চালায়। জানালা ভেঙে ফেলে এবং দুটি পুলিশের গাড়ি ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ জলকামান ব্যবহার করে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়