ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

সাকিব-ইবাদতে ভারতের ব্যাটিং দুর্দশা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ৪ ডিসেম্বর ২০২২  
সাকিব-ইবাদতে ভারতের ব্যাটিং দুর্দশা

ভারতের বিপক্ষে অসাধারণ বোলিং পারফরম্যান্স করলো বাংলাদেশ। ওয়ানডেতে ইতিবাচক পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে মিরপুরে সফরকারীদের ১৮৬ রানে অলআউট করলো তারা। 

২০১৪ সালে মিরপুরে মাত্র ১০৫ রানে অলআউট হয়েছিল ভারত। ৮ বছর পর একই মাঠে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন স্কোরে থামলো তারা।

সাকিব আল হাসানের স্পিনের সঙ্গে ইবাদত হোসেনের পেসে কেবল লোকেশ রাহুল ছাড়া আর কেউ বলার মতো ইনিংস খেলতে পারেননি। সাকিব ১০ ওভারে ৩৬ রান দিয়ে পেয়েছেন ৫ উইকেট। তার দুটি ওভার থেকে কোনও রানই নিতে পারেনি সফরকারীরা।

অন্য প্রান্তে ইবাদত তার দারুণ লাইন লেন্থে উইকটে নেন চারটি। নিজের অষ্টম ও নবম ওভারে রাহুল ও মোহাম্মদ সিরাজকে ফেরান। ২৩ রানে উদ্বোধনী জুটিও ভাঙেন তিনি শিখর ধাওয়ানকে ফিরিয়ে। মাঝে শ্রেয়াস আইয়ারকে মাঠছাড়া করেন। ৮.২ ওভারে ৪৭ রান দিয়ে ইবাদতের পকেটে গেছে ৪ উইকেট।

রাহুল ৭০ বলে ৫ চার ও ৪ ছয়ে ৭৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে রোহিত শর্মার ব্যাটে। সাকিব তার দুই ওভারে জোড়া আঘাত হানেন। রোহিত ও বিরাট কোহলি তার ১১তম ওভারের শিকার। ৩৫তম ওভারে শার্দুল ঠাকুর ও দীপক চাহারকে প্যাভিলিয়নে ফেরান। মাঝে ওয়াশিংটন সুন্দরের উইকেট নেন। তাতে ওয়ানডেতে চতুর্থবার পাঁচ উইকেটের দেখা পান। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুইবার ও আরেকবার আফগানিস্তানের পাঁচ উইকেট নেন সাকিব। 

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়