ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

মাঠে নেমেই নেইমারের রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৯, ৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:০৭, ৬ ডিসেম্বর ২০২২
মাঠে নেমেই নেইমারের রেকর্ড

রিচার্লিসনকে ডি বক্সের ভেতরে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিল। বলে চুমু খেয়ে সাদা মার্ক করা স্থানে রেখে নিশ্চিন্ত মনে দাঁড়িয়ে নেইমার।

চোট কাটিয়ে দলে ফেরা নেইমারের জন‌্য বিশাল চ‌্যালেঞ্জ অপেক্ষা করছিল। কারণটা অজানা নয়। এই বিশ্বকাপে এরই মধ‌্যে পেনাল্টি মিস করেছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো। আবার গোলও পেয়েছেন। সেখানে নেইমার কোরিয়ার বিপক্ষে মাঠে নামার আগে গোলের খাতাও খুলেননি।

প্রবল চাপে ছিলেন না নেইমার তা বোঝা গেল স্পট কিকে। আস্তে ধীরে এগিয়ে আলতো ছোঁয়ায় গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান। এই গোলে নেইমার নিজেকে নিয়ে গেছেন অনন‌্য উচ্চতায়।

ব্রাজিলের তৃতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের তিন ভিন্ন আসরে গোল করার অনন‌্য কীর্তি গড়েছেন। এর আগে এই রেকর্ড গড়েছিলেন রোনালদো ও পেলে। নেইমার ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে দলের হয়ে গোল করেছিলেন। ২০১০ সালে কোনো গোল পাননি। ২০১৪ সালে চারটি ও ২০১৮ সালে দুই গোল করেছিলেন।

পেলে ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬ ও ১৯৭০ সালে গোল করেছিলেন। রোনালদো গোল করেছেন ১৯৯৮, ২০০২ ও ২০০৬ সালে।  

চলতি বিশ্বকাপে নিজের প্রথম গোলে নেইমার কিংবদন্তি পেলের খুব কাছাকাছি পৌঁছে গেছেন।  ব্রাজিলের জার্সিতে পেলে ৭৭ গোল করেছিলেন। নেইমার আজ পেয়েছেন ৭৬তম গোল। রোনালদো জাতীয় দলের জার্সিতে গোল করেছেন ৬২টি।

নিজের ১২তম বিশ্বকাপ ম‌্যাচে সপ্তম গোল পেয়েছেন নেইমার। বিশ্বকাপের গোল সংখ‌্যায় রোনালদো ও পেলের চেয়ে অনেক পিছিয়ে পিএসজি স্টার। তিনটি বিশ্বকাপ জেতা পেলের গোল ১২টি, রোনালদোর ১৫টি।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়