ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘আমরা সুবিচার করতে পারিনি’-ভেঙে পড়লেন বিজয়

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
‘আমরা সুবিচার করতে পারিনি’-ভেঙে পড়লেন বিজয়

টুর্নামেন্টের প্রথম চার ম্যাচে চার জয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরুতে চমকে দিয়েছিল এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স। দলটির কথা যখন মুখে-মুখে তখনি মুদ্রার উল্টো পিঠ দেখতে শুরু করে তারা। এরপর টানা পাঁচ ম্যাচে হেরে জয় পেয়েছিল সুরমা পাড়ের ফ্র্যাঞ্চাইজিটি। যখনই প্লে’অফের বাঁচা-মরার লড়াই শুরু তখনই গুরুত্বপূর্ণ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হেরে বসে তারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হারের পর যেন ভেঙে পড়েন দলটির অধিনায়ক এনামুল হক বিজয়। সংবাদ সম্মেলনে তার কণ্ঠস্বর বলে দিচ্ছিল ভেতরটা ভেঙে চুরমার। চোখ-মুখের অবস্থাও বিমর্ষ। শুরুতে এমন দারুণ-দারুণ জয়ের পর শেষ দিকে এসে দলের অবস্থান এমন বেহাল কেন? 

‘যারা দল করে সেরা ক্রিকেটার বাছাই করে। আমরা যদি ফলাফলটা করতে না পারি তখনই এটা বিপরীত দিকে যায়। আমাদের অবশ্যই দায়িত্ব ছিল যেটা আমরা রাখতে পারি। আমরা আমাদের নামের সুবিচার করতে পারিনি এটা সত্য। সেই কারণেই আমাদের ফলাফল পক্ষে আসেনি।’

তানজীদ হাসান তামিমের সেঞ্চুরিতে ভর করে চট্টগ্রাম ১৯২ রান করে। তাড়া করতে নেমে মাত্র ১২৭ রানে অলআউট হয় খুলনা। ৬৫ রানের পরাজয়ে খুলনার প্লে-অফে খেলা হুমকির মুখে পড়ে যায়। শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বড় বব্যধানে জয়ের সঙ্গে তাকিয়ে থাকতে হবে ফরচুন বরিশালের বড় হারের দিকে।

তাড়া করতে নেম শুরুতে পারভেজ হোসেন ইমন (৬) ফিরলেও দল পথ হারায়নি। শেই হোপকে সঙ্গে নিয়ে বিজয়ের ব্যাটে এগোচ্ছিল খুলনা। রান-রেটও ছিল চাহিদানুযায়ী। রোমারিও শেফার্ডের দুর্দান্ত ক্যাচে বিজয় ফিরলে মোমেন্টাম হারায় খুলনা। মাঝে কেউ হাল ধরতে পারেননি। বিজয় ২৪ বলে ৩৩ রান করেন। হোপের প্রতি আশা থাকলেও তিনি নিরাশ করেছেন। তিনি ২১ বলে ৩১ রানে ফেরেন শুভাগত হোমের ঘূর্ণিতে। আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

ব্যর্থতার মূল কারণে হিসেবে বিজয় জানিয়েছেন, মিডল অর্ডারে তাদের দুর্বলতার কথা। এ ছাড়াও ডেথ ওভারে খরুচে বোলিংকে দুষছেন খুলনার অধিনায়ক।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়