ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ইরাককে হারিয়ে ব্রোঞ্জ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
ইরাককে হারিয়ে ব্রোঞ্জ বাংলাদেশের

ইরাকের বাগদাদে চলছে এশিয়া কাপ আরচারি। টুর্নামেন্টে কম্পাউন্ড মিশ্র বিভাগে স্বাগতিক ইরাককে হারিয়ে আজ ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। কম্পাউন্ড মিশ্র বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন তপু রায় ও মেঘলা রানী।

ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে আজ লড়াই করে সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দল। তাতে ভারতের কাছে হেরে সেমিফাইনালে বাদ পড়া বাংলাদেশের প্রতিপক্ষ দাঁড়ায় ইরানের কাছে হেরে বাদ পড়া ইরাক। 

লড়াইয়ে প্রথম সেটে ৩৬-৩৪ পয়েন্টে জিতে বাংলাদেশ। পরের সেটেও জিতে ৩৭-৩৬ পয়েন্টে। শেষ দুই সেট ৩৭-৩৭ ও ৩৮-৩৮ পয়েন্টে সমতা ছিল। তাতে চার সেট মিলিয়ে বাংলাদেশ ১৪৮ আর ইরাক ১৪৬ স্কোর করে। তিন পয়েন্ট বেশি পাওয়ায় ব্রোঞ্জ পদক পায় বাংলাদেশ। 

এর আগে ১৫১-১৪৫ স্কোরে কুয়েতকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয় বাংলাদেশ। সেমিফাইনালে বাংলাদেশ ১৪৬-১৫৭ স্কোরে ভারতের নিকট পরাজিত হয়। এই ইভেন্টের ফাইনালে ইরানকে হারিয়ে স্বর্ণপদক জিতেছে ভারত।

আগামীকাল বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ পদকের জন্য লড়বে ভারতের বিপক্ষে। রিকার্ভ মহিলা দলগত (দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও ফামিদা সুলতানা নিশা) ইভেন্টে ব্রোঞ্জ পদকের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইরাক। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়