ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্যাভিলিয়নের দুর্দান্ত ১০

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
প্যাভিলিয়নের দুর্দান্ত ১০

খেলায় খেলায় ১০ বছর পার করে ফেললো প্যাভিলিয়ন। ‘বাংলায় খেলা, বাংলার খেলা’ স্লোগানকে ধারণ করে ১০ বছর আগে শুরু হয়েছিল প্যাভিলিয়ন ডট কম ডট বিডির পথচলা। সময়ের সাথে ওয়েবসাইট, সামাজিক যোগাযোগ মাধ্যম মিলিয়ে প্যাভিলিয়ন হয়ে উঠেছে লাখো মানুষের এক পরিবার।

প্যাভিলিয়নের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার পান্থপথের দৃক ভবনে হয়ে গেল জমজমাট এক আয়োজন। ‘প্যাভিলিয়নের দুর্দান্ত দশ’ শিরোনামের এই আয়োজনের শুরুতে ক্রীড়া সাংবাদিকতার একাল ও সেকাল নিয়ে প্রাণবন্ত এক আলোচনায় অংশ নেন প্রথম আলোর ক্রীড়া সম্পাদক তারেক মাহমুদ ও দ্য ডেইলি স্টারের ক্রীড়া সম্পাদক বিশ্বজিৎ রায়। দুজনের প্রাজ্ঞ আলোচনায় উঠে আসে বর্তমান বাস্তবতায় ক্রীড়া সাংবাদিকতার বদলে যাওয়া চ্যালেঞ্জসহ আরও নানা দিক।

এরপর আরেকটি সেশনে অংশ নেন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন বিসিএসএর সভাপতি জুনাইদ পাইকার, বসুন্ধরা কিংসের মিডিয়া ও মার্কেটিং ম্যানেজার এবং বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির সদস্য আহমেদ শায়েক। বাংলাদেশে ক্রিকেট ও ফুটবল ফ্যানদের নানান কর্মকান্ড, তাদের ভবিষ্যত কর্মপন্থা, তাদের ভবিষ্যত কর্মপন্থাসহ আরও অনেক কিছু উঠে আসে এই আলোচনায়। 

এর মধ্যে শুরু হয়ে যায় আয়জনের অন্যতম আকর্ষণ স্পোর্টস কুইজের সেমিফাইনাল রাউন্ড। অনলাইনে বাছাইপর্ব পেরিয়ে এই রাউন্ডে অংশ নেন ৩০ জনের বেশি প্রতিযোগী। সেমিফাইনাল রাউন্ড শেষে বিজয়ী ছয়জনকে নিয়ে হয় চূড়ান্ত রাউন্ড। সেখানে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন জুবায়ের আহাম্মেদ। এরপর র‍্যাফল ড্র ও কেক কাটা পর্ব দিয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা।

এই আয়োজন সম্পর্কে প্যাভিলিয়নের সহ-প্রতিষ্ঠাতা অম্লান মোসতাকিম হোসেন বলেন, ‘১০ বছরে অনেকটা পথ পাড়ি দিয়েছে প্যাভিলিয়ন। খেলার সংবাদ, ফিচারসহ লাইভ স্কোর, সাংবাদিকতার ওয়ার্কশপসহ আরও নানা কিছু নিয়ে কাজ করছে। সামনে খেলাধুলার আরও নানান জায়গায় নিজেদের কাজের পরিধি বিস্তৃত করতে চাই আমরা।’

প্যাভিলিয়নের সহ-প্রতিষ্ঠাতা প্রিয়ম মজুমদার এই আয়োজন নিয়ে বলেন, ‘শুরু থেকেই মানের ব্যাপারে প্যাভিলিয়ন কখনো আপোস করেনি। খেলাধূলার শুদ্ধ চর্চা নিয়ে প্যাভিলিয়নের এই প্রচেষ্টা সামনেও অব্যাহত থাকবে।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়