ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

জামিনে মুক্ত আলভেজ বললেন, ‘প্রতি শুক্রবার কোর্টে যেতে হবে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:১৬, ৯ এপ্রিল ২০২৪
জামিনে মুক্ত আলভেজ বললেন, ‘প্রতি শুক্রবার কোর্টে যেতে হবে’

কত কিছুর পর জামিন পেলেন ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেজ। তাতেও যেন খুশি নন তিনি! কারণটা পরিস্কার। জামিন পেলেও শাস্তি মওকুফ হচ্ছে না তার। প্রতি শুক্রবার তাকে যেতে হবে কোর্টে। দিতে হবে হাজিরা।

২৩ বছর বয়সী এক নারীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ার পর স্প্যানিশ আদালত দানি আলভেসকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেয়। এরই মধ্যে প্রায় ১৪ মাস কারাগারে আটক ছিলেন সাবেক বার্সেলোনার এই খেলোয়াড়। বার্সেলোনার আদালত গত মাসে তাকে জামিন দেয়। জামিনের শর্ত হিসেবে ১০ লাখ ইউরো জমা দেন আলভেজ। এই অর্থ জোগাড় করতে না পারার কারণে মূলত কারাগার থেকে বেরোতে পারছিলেন না আলভেজ। গত মাসে সেই অর্থ পরিশোধের পর তাকে মুক্ত করে কারাগার।

সোমবার তাকে প্রথম দেখা যায় বার্সেলোনার রাস্তায়। এক রেস্টুরেন্টে ডিনার করছিলেন। কারাগার থেকে বের হওয়ার পর মিস্টার পোর্টার নামের রেস্টুরেন্টে বসে প্রথম সাক্ষাৎকার দিয়েছেন আলভেজ। তার সঙ্গে ছিলেন ব্রাজিলের বন্ধু ব্রুনো আলভেজ। স্পেনের গণমাধ্যম এল পেরিওডিকো-কে আলভেজ বলেন, ‘এখন আমার খুব বেশি কিছু করার নেই। প্রতি শুক্রবার কোর্টে যেতে হবে। এটাই শুধু আমার কাজ।’

ব্রাজিলিয়ান রাইটব্যাককে জামিনে থাকাকালীন বার্সেলোনাতেই অবস্থান করতে হবে।সেই সঙ্গে ভুক্তভোগীর এক কিলোমিটারের আশেপাশে যাওয়া যাবে না বলেও আদালত থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

৪০ বছর বয়সী আলভেস ২০২২ সালের ৩১ ডিসেম্বর বার্সেলোনার এক নৈশক্লাবে এক ২৩ বছর বয়সী নারীকে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। এরপর থেকেই জেলে ছিলেন লিওনেল মেসি ও নেইমারের সাবেক এই সতীর্থ। বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন এই ব্রাজিলিয়ান তারকা ফুটবলার।

ধর্ষণ মামলায় আটক হওয়ার সময় আলভেজ মেক্সিকান ক্লাব পুমাসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। পুমাস অবশ্য তাৎক্ষণিকভাবে চুক্তি বাতিলের ঘোষণা দেয়। এরপর কারাগারে থাকা অবস্থায় তার সঙ্গে বিচ্ছেদ ঘটান স্ত্রী হোয়ানা সাঞ্জ।

পুনরায় আলভেজ খেলার মাঠে ফিরতে পারবেন কিনা সময় বলে দেবে। তবে মাঠে নামার আগে তাকে জিততে হবে কোর্টে, ‘আমাকে আদালতের খেলাটা খেলতে হবে। আমি সেখানে বেঁচে ফিরতে পারি কিনা দেখতে হবে। তবে আমাকে সবকিছুর সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে। এই জায়গাটা কোনো ব্যক্তিতে তৈরি করে না।, সেই ব্যক্তি জায়গাটা তৈরি করে।’

 

 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়