ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

নেপালের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১১ জুন ২০২৪   আপডেট: ১৯:৩৩, ১১ জুন ২০২৪
নেপালের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামছে শ্রীলঙ্কা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ মুখোমুখি নেপাল ও শ্রীলঙ্কা। এই ম্যাচ শ্রীলঙ্কার জন্য সমীকরণের জটিলতা হয়ে দেখা দিয়েছে। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, আজ হারলেই ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে পৌছে যাবে তারা। অন্যদিকে নেপালের জন্য এই ম্যাচ জিতে দুই পয়েন্ট ঝুলিতে যোগ করার সুবর্ণ সুযোগ। 

আগামীকাল (১২ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় লডারহিলের ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে মুখোমুখি হবে নেপাল ও শ্রীলঙ্কা। বিশ্বকাপে টিকে থাকতে শ্রীলঙ্কাকে গ্রুপের বাকি দুটি ম্যাচই জিততে হবে। সেটাও যথেষ্ট হবে না যদি বাংলাদেশ আর কোনও ম্যাচ না হারে। দুই ম্যাচেr দুটিতেই হেরে শ্রীলঙ্কার অবস্থান টেবিলের তলানিতে।

এই আসরে শ্রীলঙ্কা তাদের প্রকৃত রূপ দেখাতে পারেনি। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে তিন বিভাগেই বিবর্ণ ছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা হেরেছে বিবর্ণ ব্যাটিংয়ের কারণে। যদিও কন্ডিশন ব্যাটিংবান্ধব ছিল না। বাংলাদেশের বিপক্ষেও ভুগেছে শ্রীলঙ্কা। নেপালের বিপক্ষে সেই হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্য হাসারাঙ্গার দলের।

এদিকে নেপাল এবারের আসরে মোটেই সুবিধা করতে পারছে না। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচে ১০৬ রানে অলআউট হওয়া দলটিকে যে লঙ্কান বোলিং আক্রমণের সামনে ভুগতে হবে, তা ধারণা করা যায়। তবে ক্রিকেট বলেই কোনো কিছুর নিশ্চয়তা নেই। আত্মবিশ্বাসী নেপাল প্রথমবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়ে ঘটিয়ে দিতে পারে অঘটন।

এই ম্যাচে দুই দলের জন্যেই শঙ্কা হয়ে দেখা দিতে পারে বৃষ্টি। লডারহিলে বুধবার ম্যাচের সময় বৃষ্টির প্রবল সম্ভাবনা। তাতে করে এই ম্যাচেই শ্রীলঙ্কার বিদায় নিশ্চিত হয়ে যেতে পারে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়