ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

বৃথা গেল ইয়াসিরের সেঞ্চুরি, মাশরাফিদের জয়

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৪ ৬:৪৭:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৪ ৮:০৬:৩০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : প্রায় জাতীয় দলের বোলিং আক্রমণ আবাহনী লিমিটেডের। রুবেল হোসেন ও সাইফউদ্দিনের সঙ্গে পেস বিভাগে আজ প্রথমবারের মতো যুক্ত হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। সাথে তিন স্পিনার মোসাদ্দেক, সাব্বির ও সানজামুল।

শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে মিরপুরে আজ দুর্দান্ত সেঞ্চুরি তুলেছেন ইয়াসির আলী। কিন্তু তার দল ব্রাদার্স ইউনিয়ন পায়নি কাঙ্খিত জয়ের স্বাদ। আবাহনী লিমিটেড আগে ব্যাটিং করে ৬ উইকেটে ২৩৬ রান তোলে। জবাবে ইয়াসিরের অপরাজিত ১০৬ রানের ইনিংসের পরও ব্রাদার্সের রান ৮ উইকেটে ২২২। ১৪ রানে ম্যাচ হেরেছে ব্রাদার্স।

দীর্ঘদিন পর ক্রিকেটে ফেরা মাশরাফির দিকে সবার চোখ ছিল। হতাশ করেননি জাতীয় দলের অধিনায়ক। গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ করেন। বোলিংয়ে তিন স্পেলে ৩৯ রানে নিয়েছেন ২ উইকেট। আবাহনীর হয়ে ব্যাট হাতে রান পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাইফউদ্দিন। বল হাতে ১ উইকেট নেওয়ার আগে ব্যাটিংয়ে ৫৯ রান করেন সাইফউদ্দিন। ৪৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান সাইফউদ্দিন।



শান্ত ৬ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেছেন। ৫৪ রান আসে মোসাদ্দেকের ব্যাট থেকে। আগের ম্যাচে দ্যুতি ছড়ানো সাব্বিরের ব্যাট আজ হাসেনি। ১৩ রানে বিদায় নেন শরীফউল্লার বোলিংয়ে এলবিডব্লিউ হয়ে। বল হাতে ব্রাদার্সের মেহেদী হাসান ও নাঈম ইসলাম জুনিয়র দুটি করে উইকেট নেন।

বোলিংয়ে দ্বিতীয় ওভারে আক্রমণে আসেন মাশরাফি। শেষ বলে মিজানুর মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান মাশরাফিকে। প্রথম ওভারে ৯ রান দেন এ পেসার। এক ওভার পর মিজানুরকে সরাসরি থ্রোতে রান আউট করান মাশরাফি। ১১তম ওভারে নিজের দ্বিতীয় স্পেলে বোলিংয়ে আসেন মাশরাফি। দ্বিতীয় স্পেলের দ্বিতীয় ওভারেই উইকেটের স্বাদ পান। জুনায়েদ সিদ্দীক ১৭ রানে ক্যাচ দেন শাকিল হোসেনের হাতে। মাঝে সাইফউদ্দিন নেন হামিদুল ইসলামের উইকেট।

৬২ রান তুলতে আরও ২ উইকেট হারায় ব্রাদার্স। পঞ্চম উইকেটে ইয়াসিরকে সঙ্গে নিয়ে ৪০ রানের জুটি গড়েন ফজলে রাব্বী। এ জুটিতে রাব্বীর অবদান ১৩। এরপর ব্রাদার্সের হয়ে ইয়াসির বাদে কেউই লড়াই করতে পারেননি। ৬৩ বলে হাফ সেঞ্চুরির পর ১০৫ বলে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ইয়াসির। ১০৬ রানের অপরাজিত ইনিংসটি সাজান ৮ চার ও ২ ছক্কায়। ম্যাচ জিতিয়ে আসতে না পারলেও প্রতিপক্ষ খেলোয়াড়দের অভিনন্দন পেয়েছেন এ ব্যাটসম্যান।



আবাহনীর হয়ে মাশরাফি বাদে সাব্বির ২টি উইকেট নিয়েছেন। রুবেল উইকেট না পেলেও ভালো বোলিং করেছেন। ৯ ওভারে ৩ মেডেনে দিয়েছেন ২৬ রান। ১৪ রানের জয়ে আবাহনী লিগে টানা তৃতীয় জয় তুলে নিল। অন্যদিকে তৃতীয় রাউন্ড শেষে এটি ব্রাদার্সের দ্বিতীয় হার। দ্বিতীয় রাউন্ডে তারা হারিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC