ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা মেট্রো-চট্টগ্রামের পয়েন্ট ভাগাভাগি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা মেট্রো-চট্টগ্রামের পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। বৃষ্টি বিঘিœত ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়েছে। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। 

ঢাকা মেট্রোর ছুড়ে দেওয়া ৩৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে আজ সোমবার চতুর্থ দিনে বিকেলে বৃষ্টি এসে বাগড়া দেওয়া আগ পর্যন্ত চট্টগ্রাম বিভাগ ৬৬ ওভারে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৯৩ রান। এরপর মাঠ আর খেলার উপযুক্ত না হওয়ায় ম্যাচটি ড্র ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

এই রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে শুক্রবার ব্যাট করতে নেমে চার বছর পর সেঞ্চুরি করেন মোহাম্মদ আশরাফুল। তার সেঞ্চুরিতে (১০৪) ভর করে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৪৪ রান। জবাবে চট্টগ্রাম বিভাগ তাদের প্রথম ইনিংসে মাত্র ১৩০ রানে গুটিয়ে যায়। দারুণ এক জয়ের সম্ভাবনা তৈরি হয়। কিন্তু এরপর প্রতিদিন নিয়ম করে বৃষ্টি হওয়ায় জেতা হয়নি ঢাকা মেট্রোর। 

প্রথম ইনিংসে ২১৪ রানের লিড নিয়ে বৃষ্টির কারণে তৃতীয় দিন রোববার দিনের শেষদিকে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলে ইনিংস ঘোষণা দেয় ঢাকা মেট্রো। তাতে চট্টগ্রাম বিভাগের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৮৪ রানের! 

সেই রান তাড়া করতে নেমে বিনা উইকেটে ১১ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল চট্টগ্রাম। ক্রিজে ছিলেন পিনাক ঘোষ ও মাহবুবুল করিম। আজ সোমবার চতুর্থ দিনে ব্যাট করতে নেমে তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৩৮ রান তোলেন। এরপর ব্যক্তিগত ২৩ রানে সাজঘরে ফেরেন মাহবুবুল করিম। তার উইকেটটি নেন সৈকত আলী।



দলীয় ৮৪ রানের মাথায় ঢাকা মেট্রোর নিহাদুজ্জামানের বলে সৈকত আলীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পিনাক ঘোষ (৩৫)। তৃতীয় উইকেট জুটিতে তাসামুল হক ও সাজ্জাদুল হক দলীয় সংগ্রহকে ১৬৯ রান পর্যন্ত টেনে নিয়ে যান। এই সময়ে সাজ্জাদুল বেশ মারমুখী ছিলেন। ১২২ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৮২ রান করেন। এরপর আর নিজের ইনিংসটিকে লম্বা করতে পারেননি তিনি। সাজ্জাদুল আউট হওয়ার ২ রানের মাথায় (দলীয় ১৭১) আউট হন শামীম হোসেন। এরপর বৃষ্টি আসার আগ পর্যন্ত পর্যন্ত তাসামুল ও উইকেটরক্ষক সাব্বির অবিচ্ছিন্ন থেকে ১৯৩ রান পর্যন্ত যান। এরপর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যাওয়ায় ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়। চট্টগ্রাম বিভাগের অধিনায়ক তাসামুল হক ৪৬ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২ রানে অপরাজিত থাকেন সাব্বির।

বল হাতে এই ইনিংসে ঢাকা মেট্রোর হয়ে ২টি উইকেট নেন শরীফ উল্লাহ। ১টি করে উইকেট নেন সৈকত আলী ও নিহাদুজ্জামান।

দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট নেওয়ায় ম্যাচসেরা নির্বাচিত হন ঢাকা মেট্রোর নিহাদুজ্জামান।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা মেট্রো- 
প্রথম ইনিংস : ৩৪৪/১০ (আশরাফুল ১০৪, মেহরাব ৬৬; নাঈম হাসান ৪/৮৪)।
দ্বিতীয় ইনিংস : ১৬৯/৬ (মার্শাল ৭৪* ও আসিফ ৫৭; মেহেদী রানা ৩/৩৭)।

চট্টগ্রাম বিভাগ-
প্রথম ইনিংস : ১৩০/১০ (ইফতেখার ২৩; নিহাদুজ্জামান ৫/৪৫)।
দ্বিতীয় ইনিংস : ১৯৩/৪ (সাজ্জাদুল হক ৮২, তাসামুল ৪৬*; শরীফ ২/৬৬)।

ফল : ড্র
ম্যাচসেরা : নিহাদুজ্জামান (ঢাকা মেট্রো)।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়