ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

টাকার অভাবে বন্ধ হতে পারে তমার চিকিৎসা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৮, ১৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 টাকার অভাবে বন্ধ হতে পারে তমার চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক : টাকার অভাবে বন্ধ হয়ে যেতে পারে টাঙ্গাইলের তমা আক্তারের চিকিৎসা। এমন আশঙ্কাতেই রয়েছে তার পরিবার।

তমার মা শারমিন বেগম জানান, সংবাদমাধ্যমে তমার অসুস্থতার খবর প্রকাশিত হওয়ার পর অনেকে আর্থিক সহযোগিতা করেছেন। তাতে ৩৪ হাজার টাকা পেয়েছিলেন। এ ছাড়া নিজেদের কাছেও কিছু টাকা ছিল। তা দিয়ে এতদিন চিকিৎসা করিয়েছেন। এখন হাসপাতালে নিজের খাওয়ার টাকা বা তমার জন্য ওষুধ কেনার টাকাও নাই।

চিকিৎসক জানিয়েছেন, ঈদের আগে তমাকে বাড়ি পাঠানো হবে। বাড়ি যাওয়ার মতো টাকা তাদের কাছে নেই। ঈদের পরে আবার আসবেই বা কীভাবে।

টাকা ফুরিয়ে যাওয়ায় এখন তমার মায়ের দুশ্চিন্তার শেষ নেই। তিনি ভাবছেন হয়তো আর তার মেয়ের চিকিৎসা করানো হবে না। তা ছাড়া সামনে ঈদ। ছেলেমেয়েদের নতুন পোশাক কিনে দেওয়ারও সামর্থ তাদের নেই। এ মুহূর্তে কী করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না।

ইতোমধ্যে তমা আক্তারের মুখে দুই দফা অস্ত্রোপচার করা হয়েছে। তমা আক্তার মুখের বাম পাশে বিশাল আকৃতির মাংসপিণ্ড নিয়ে গত ২৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ড. ইকবাল মাহমুদ চৌধুরী অধীনে ভর্তি হন।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির মাধ্যমে ওই চিকিৎসক তমার পরিবারের আর্থিক অস্বচ্ছলতার বিষয়ে জানতে পেরে তমাকে ফ্রি বেডের ব্যবস্থা করে দেন। ফলে অস্ত্রোপচারে বা থাকায় কোনো টাকা লাগছে না। অপারেশন সংশ্লিষ্ট খরচ এবং ওষুধ নিজেদের কিনতে হচ্ছে। আর এই রোগের ওষুধ-ইনজেকশন খুবই ব্যয়বহুল। তমার চিকিৎসায় অন্তত দরকার আড়াই লাখ টাকা।

ড. ইকবাল মাহমুদ চৌধুরী বলেন, ‘তমার মুখে দুই দফায় অস্ত্রোপচার করা হয়েছে। ঈদের আগে তাকে ছেড়ে দেবে। আবার ঈদের ৪/৫ দিন পরে ভর্তি করা হবে। তারপর আবার মুখে অস্ত্রোপচার করা হবে। এভাবে আরো বেশ কয়েকবার অস্ত্রোপচার করতে হবে।’

তমা ভাসকুলার ম্যালফরমেশন রোগে আক্রান্ত। এটা রক্তনালী টিউমার হিসেবে পরিচিত। দীর্ঘমেয়াদি চিকিৎসায় এ রোগ নিরাময় সম্ভব।

তমা আক্তার টাঙ্গাইলের বাসাইল উপজেলার যোশীহাটি পশ্চিমপাড়া গ্রামের দরিদ্র কৃষক আতাহার আলী ও শারমিন বেগম দম্পতির মেয়ে। পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট তমা। তমার চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থের যোগান দিতে অক্ষম তার বাবা-মা।

তমার চিকিৎসার জন্য বিত্তবান ব্যক্তিদের কাছে অর্থ সহযোগিতা কামনা করেছেন তার পরিবারের সদস্যরা। তমার বাবার বিকাশ নম্বর- ০১৭৪৭-২৪৪৯০৬। এ ছাড়া ব্যাংকের মাধ্যমে অর্থ সাহায্য করা যাবে- শারমিন আক্তার, অ্যাকাউন্ট নম্বর : ৩৪০২০৩৪৩, অগ্রণী ব্যাংক লিমিটেড, আইশরা ব্রাঞ্চ, বাসাইল, টাঙ্গাইল।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়