ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

শান্তিপূর্ণ পরিবেশ দাবি কামরানের, অভিযোগ আরিফের

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ৩০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শান্তিপূর্ণ পরিবেশ দাবি কামরানের, অভিযোগ আরিফের

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট সিটি করপোরেশন (এসসিসি) নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোট প্রদান করছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

তিনি বলেন, 'কাউন্সিলর প্রার্থীসহ সবার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে শেষ পর্যন্ত এই পরিবেশ বজায় থাকবে এবং একটি সুন্দর নির্বাচন হবে।'

সোমবার সকাল ৮টা ৪৫ মিনিটে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন কামরান।

অন্যদিকে, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর অভিযোগ, ‘রাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নগরীর ১৭নং ওয়ার্ডের কাজী জালাল উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২০নং ওয়ার্ডের এমসি কলেজ কেন্দ্রে ব্যালটে সিল মারা হয়েছে।’

তবে সুষ্ঠুভাবে পুরোদমে ভোটগ্রহণ হলে বিশাল ব্যবধানে ধানের শীষের বিজয় হবে বলেও দাবি করেছেন তিনি।

সকাল ৮টা ৫ মিনিটের দিকে তার নিজের কেন্দ্র ১৫নং ওয়ার্ডের রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী আরিফ।

অবশ্য তার অভিযোগ প্রত্যাখান করেছেন বদর উদ্দিন আহমদ কামরান। তিনি বলেন, ‘আরিফুল হক শুরু থেকেই একের পর এক ভিত্তিহীন বানোয়াট অভিযোগ করেই যাচ্ছেন। তার এসব অভিযোগে কেউ বিভ্রান্ত হবেন না।'

নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে নিজের জয়ের ব্যাপারে যথেষ্ট আশাবাদী বলেও উল্লেখ করেন কামরান।

সোমবার সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টির মাঝে ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা জড়ো হচ্ছেন ভোট দেওয়ার জন্য।

ভোটকেন্দ্রের বাহিরে প্রার্থীদের পক্ষে টেবিল বুথ করে ভোটার নম্বর মিলিয়ে দেওয়া হচ্ছে। এ কারণে নারী-পুরুষ সবার মধ্যেই এক ধরনের উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

দলীয় প্রতীকের এ নির্বাচনে ছয়জন মেয়র প্রার্থী, সংরক্ষিত নয়টি ওয়ার্ডে ৬২ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে ১২৭ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে ‘ধানের শীষ’ দলীয় প্রতীকবের প্রার্থী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের আরিফুল হক চৌধুরীর সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বী ‘নৌকা’ প্রতীকের বদর উদ্দিন আহমদ কামরান। এ ছাড়া নাগরিক ফোরামের ব্যানারে ‘দেয়াল ঘড়ি’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলনের ‘হাতপাখা’ প্রতীকে ডা. মোয়াজ্জেম হোসেন, সিপিবি-বাসদের ‘মই’ প্রতীকে আবু জাফর ও স্বতন্ত্র প্রার্থী হরিণ প্রতীকে এহসানুল হক তাহের মেয়র পদে লড়ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ এবং ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার। ভোটকক্ষ ৯২৬টি। ভোটকেন্দ্র ও ভোটকক্ষে দায়িত্ব পালন করবেন ২ হাজার ৯১২ জন কর্মকর্তা। এর মধ্যে ১৩৪ জন প্রিজাইডিং অফিসার, ৯২৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৮৫২ জন পোলিং এজেন্ট রয়েছেন।



রাইজিংবিডি/সিলেট/৩০ জুলাই ২০১৮/নোমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়