ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

মানববন্ধন থেকে আরিফুলের মুক্তি দাবি

কুড়িগ্রাম সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানববন্ধন থেকে আরিফুলের মুক্তি দাবি

কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে বাসা থেকে ধরে এনে মাদক মামলায় কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে জেলা শহরের শাপলাচত্বর এলাকায় মানববন্ধন করেন জেলায় কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধন থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে আরিফুল ইসলামের বিরুদ্ধে আনীত ‘মিথ্যা’ অভিযোগ প্রত্যাহার করে মুক্তি না দিলে দেশব্যাপী আন্দোলনের হুমকি দেন তারা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সাবেক সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর, সাংবাদিক রাজু মোস্তাফিজ, হুমায়ুন কবির সুর্য, হাসিবুর রহমান হাসিব প্রমুখ।

আরিফুল ইসলামের পরিবারের সদস্যরা জানান, শুক্রবার দিবাগত ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন আনসার সদস্য শহরের চড়ুয়াপাড়ার বাসা থেকে আরিফুলকে ধরে নিয়ে যান। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে তার বাসা থেকে আধা বোতল মদ ও দেড়শত গ্রাম গাঁজা উদ্ধারের দায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আরিফুল ইসলামের স্ত্রী মোস্তারিমা সরদার মিতু বলেন, ‘‘রাত ১২টার দিকে ঘরের দরজা ধাক্কাধাক্কি শুরু করেন। এক পর্যায়ে তারা জোর করে ঘরে ঢুকে আরিফুল ইসলামকে তুলে নিয়ে যান।’’

সম্প্রতি আরিফুল ইসলাম তার ফেসবুক পেজে ‘মুজিববর্ষের প্রাক্কালে কুড়িগ্রামে নিয়োগ বাণিজ্যের জনশ্রুতি চলছে! ঘটনা কি সত্যি?’- এমন পোস্ট দেন। সেই পোস্টে চাকরিপ্রার্থী ও সুধীমহল বিভিন্ন মতামত দেন।

কিছু দিন আগে জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। এ বিষয়ে আরিফুল ইসলামের একটি প্রতিবেদন অনলাইন নিউজপোর্টাল বাংলাট্রিবিউনে প্রকাশ হয়। তিনি এই নিউজপোর্টালের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান জানান, আরিফুল ইসলামের নামে মাদক সংক্রান্ত কোনো অভিযোগ থানায় নেই।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল বোস বলেন, ‘‘আমার জানামতে আরিফুল মাদক দূরের কথা; কোনো দিন সিগারেটও স্পর্শ করেননি। বরং যারা ধূমপান করেন, তাদের বিরত রাখার চেষ্টা করেছেন।

** ‘বাসা থেকে ধরে নিয়ে’ সাংবাদিক আরিফুলকে মাদক মামলায় কারাদণ্ড

** মধ্যরাতে আরিফকে সাজা: হাইকোর্টের নজরে আনবেন ব্যারিস্টার সুমন

** সাংবাদিক আরিফুলকে সাজা: আগামীকাল প্রাথমিক তদন্ত রিপোর্ট



বাদশা সৈকত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়