ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ফেরি দুর্ঘটনা: শেষ ট্রাক উদ্ধারে অভিযান চলছে

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ৩০ অক্টোবর ২০২১  
ফেরি দুর্ঘটনা: শেষ ট্রাক উদ্ধারে অভিযান চলছে

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে উল্টে যাওয়া ফেরি থেকে শেষ ট্রাক উদ্ধারে অভিযান চলছে। এই ট্রাক উদ্ধার হলেই যানবাহন উদ্ধার অভিযানের ইতি টানবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ।

শনিবার (৩০ অক্টোবর) দুপুর ১২টা থেকে সর্বশেষ ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করা হয়। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান সম্পন্ন হয়নি।

উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার এস এম ছানোয়ার হোসেন বলেন, চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু হয় সকাল ৮টায়। দুপুরের মধ্যে উদ্ধার করা হয় একটি কাভার্ডভ্যান। এরপর সর্বশেষ ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু হয়। তবে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত উদ্ধার অভিযান সমাপ্ত করা যায়নি।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, ফেরি উল্টে যাওয়ার পর বুধবার থেকে শনিবার বিকেল পর্যন্ত মোট ১৩টি ট্রাক-কাভার্ডভ্যান এবং তিনটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। ডুবে থাকা সর্বশেষ ট্রাকটি উদ্ধারে অভিযান চলছে। এই ট্রাক উদ্ধারের মাধ্যমে ফেরি দুর্ঘটনার ঘটনায় যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ফেরি দুর্ঘটনার ঘটনায় যানবাহন উদ্ধার অভিযান আজ রাতেই ঘোষণা করা হবে। তবে অর্ধ ডুবন্ত ফেরিটি উদ্ধারে এখনো কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত হলে ফেরি উদ্ধারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চন্দন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়