ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ

২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ৪ মে ২০২৪   আপডেট: ০৯:৩৪, ৪ মে ২০২৪
২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান

ছবি: রাইজিংবিডি

গাজীপুরে জয়দেবপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ঘটনার ২২ ঘণ্টা পার হলেও এখনো উদ্ধার কাজ শেষ হয়নি।  

উদ্ধার কার্যক্রম শুরু হয় গত শুক্রবার  বিকেল ৪ টার দিকে। সর্বশেষ শনিবার (৪ মে) সকাল ৯ টা পর্যন্ত দেখা যায়, এখনো কাজ চলছে৷ 

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ মিয়া বলেন, গতকাল সাড়ে ৩ টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কার্যক্রম শুরু করে৷ গভীর রাত পর্যন্ত কাজ চলে৷ এখন ইঞ্জিন সরানোর কাজ চলছে। তেল থাকায় অনেকটা সাবধানে কাজ করতে হচ্ছে, এজন্য সময়ও একটু বেশি লাগছে।

এরআগে শুক্রবার সকাল ১০ টা ৫০ মিনিটের দিকে ওই দুর্ঘটনাটি ঘটে। এতে টাঙ্গাইল কমিউটারের তিনটি বগি দুমড়েমুচড়ে যায়। এছাড়াও দুটি ট্রেনের ৮ টি বগি লাইনচ্যুত হয়। 

এদিকে দায়িত্বে অবহেলার কারণে জয়দেবপুর রেলওয়ে জংশনের আবগোমটি স্টেশন মাস্টার মো. হাশেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছেন। ট্রেন দুর্ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ ও গাজীপুর জেলা প্রশাসক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করেছেন। 

জয়দেবপুর স্টেশন মাস্টার হানিফ মিয়া জানান, টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। সিগন্যালম্যানের ভুলের কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। কমিউটার ট্রেনটিতে যাত্রী ছিল না। এ কারণে হতাহতের সংখ্যা কম হয়েছে। 

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ