ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

আগুনে পুড়ে ৪ হাজার পাখির মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৫ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৩১, ১৫ অক্টোবর ২০২৩
আগুনে পুড়ে ৪ হাজার পাখির মৃত্যু

পুড়ে যাওয়া পাখির খাঁচা

বাগেরহাটের চিতলমারীতে আগুনে পুড়ে একটি খামারের চার হাজার বাজরিগা ও ককাটেল পাখির মৃত্যু হয়েছে। রোববার (১৫ অক্টোবর) ভোরে উপজেলার সুরশাইল গ্রামের মো. শুভ্র শেখের খামারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে । খবর পেয়ে চিতলমারী ফায়ার সার্ভিস ও এলাকাবাসী আগুন নিয়য়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানিয়েছেন খামারের মালিক শুভ্র।

ক্ষতিগ্রস্ত খামারি শুভ্রর চাচা সোহেল সুলতান বলেন, আমার ভাইপো ১৪ বছর ধরে এই খামারটি বড় করেছেন। বিভিন্ন জায়গা থেকে মানুষজন ওর কাছ থেকে পাখি কিনতে আসতো। আজ সকালে আগুন লাগার খবর পেয়ে আমরা সবাই ছুটে আসি। কিন্তু অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ না করতে পারায় পাখিগুলোকে বাঁচানো সম্ভব হয়নি। খামারে চার হাজার পাখি ছিল। আগুনে সবগুলো পাখি পুড়ে মারা গেছে।

ক্ষতিগ্রস্ত খামারি শুভ্র বলেন, বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে ৭-৮ বছর আগে পাখির খামার শুরু করেছিলাম। অনেক কষ্টে খামারটিকে বড় করেছি। খামারে ককাটেল ও বাজরিগা জাতের চার হাজারের বেশি পাখি ছিল। আমার বসত ঘরের পাশেই খামারটি ছিল। আজ ভোর ৪টার দিকে আগুনের তাপ ও পাখির চেচামেচিতে আমাদের ঘুম ভাঙে। ঘরের বাইরে এসে দেখি পাখির খামারে আগুন জ্বলছে। আগুনে খামারের সব পাখি ও  নগদ ১ লাখ ৭৫ হাজার ৩০০ টাকা, দুইটি ঘর, চার শতাধিক পাখির খাঁচা ও পাখির ডিম পুড়ে নষ্ট হয়েছে। এতে আমার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

চিতলমারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. আব্দুল অদুদ বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। আমরা আসার আগেই দুটি ঘর পুড়ে গেছে। অনুমানিক ১৪-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যতিক ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শহিদুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়