ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

শিকারির গুলিতে আহত পাখি নিয়ে প্রাণিসম্পদ অফিসে জহুরুল

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ২৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:২২, ২৯ ডিসেম্বর ২০২৩
শিকারির গুলিতে আহত পাখি নিয়ে প্রাণিসম্পদ অফিসে জহুরুল

শিকারির ছোড়া গুলিতে আহত একটি পাখিকে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসে নিয়ে চিকিৎসা করিয়েছেন জহুরুল ইসলাম লিটু নামের এক পাখি প্রেমিক। 

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে হাড়গিলা নামের পাখিটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এর আগে সদরের মোগল বাসা ইউনিয়ন থেকে পাখিটিকে উদ্ধার করেন জহুরুল। 

জহিরুল কুড়িগ্রাম পৌর শহরের বাসিন্দা। পাখিটিকে প্রাণিসম্পদ অফিসে চিকিৎসার জন্য নিয়ে আশায় সবার প্রশংসায় ভাসছেন তিনি।

স্থানীয় বাসিন্দা আমিনুল বলেন, পাখির প্রতি ভালোবাসা থেকেই জহুরুল আহত পাখিটিকে উদ্ধার করেছেন। খুবই ভালো লাগছে তিনি পাখিটিকে বাঁচাতে নিয়ে এসেছেন। যেহেতু পাখি প্রাকৃতিক সম্পদ ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে তাই দোয়া করি পাখিটি যেন বেঁচে থাকে।

পাখি উদ্ধারকারী জহুরুল ইসলাম লিটু বলেন, আজ দুপুরের দিকে একটি পাখি পেয়েছি। হয়তো কেউ একজন গুলি করেছেন। পাখিটিকে বাঁচাতে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসে নিয়ে আসি। চিকিৎসার ব্যবস্থা করেছি। চিকিৎসক ওষুধ লিখে দিয়েছেন চিকিৎসক। খাওয়ানোর পর দেখি কি অবস্থা দাঁড়ায়। পাখিটি আমার হেফাজতেই থাকবে। 

কুড়িগ্রাম সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আল মামুন বলেন, একটি আহত পাখিকে নিয়ে আসা হয়েছিল। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু ওষুধ লিখে দিয়েছি। আশা করছি, পাখিটি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে। 

বাদশাহ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়