ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

টাঙ্গাইলে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১৩ জানুয়ারি ২০২৪  
টাঙ্গাইলে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

টাঙ্গাইলে গত কয়েকদিন ধরেই বাড়ছে শীতের তীব্রতা। এতে করে ভোগান্তি বেড়েছে সাধারণ খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষজনের। সূর্যের দেখা না পাওয়ায় শীত থেকে বাঁচতে গাছের গুঁড়ি ও খড়কুটো জ্বালিয়ে তাপ পোহাতে দেখা গেছে অনেককেই।

পৌষের শেষ সময়ে শৈত্যপ্রবাহে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। অপর দিকে, শীতে ঠান্ডাজনিত রোগিদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালে আসন না পেয়ে অনেকেই মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। রেল স্টেশন ও বাসস্ট্যান্ডে শীতে সাধারণ শ্রমজীবী মানুষদের কষ্ট করতে দেখা গেছে।

কাগমারা এলাকার ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, কয়েক দিনের উত্তরের বাতাসে শরীরে কাপন ধরছে। গাছের গুঁড়ি পুড়িয়ে শীত নিবারণের চেষ্টা করছি। 

রিকশা চালক রুস্তম বেপারি বলেন, শীতে তেমন লোকজন বের হচ্ছে না। অন্য দিন ৬০০-৭০০ টাকা আয় করলেও আজকে ৪০০ টাকা আয় করছি।

পথচারী রহিম মিয়া বলেন, বাড়িতে কষ্ট পাচ্ছেন শিশু ও বৃদ্ধ মা-বাবা। ঘরগুলো সব ফ্রিজের মতো ঠান্ডা হয়ে আছে। এলাকার অনেকেই আগুন জ্বালিয়ে শরীর গরম রাখার চেষ্টা করছেন।

টাঙ্গাইল আবহাওয়া অফিসের বেলুন মেকার লুৎফর রহমান বলেন, শনিবার সকাল ৯টা পর্যন্ত টাঙ্গাইলে সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ অবস্থা আরও দুই তিন থাকবে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে যে কম্বল পেয়েছিলাম তা এক মাস আগেই বিভিন্ন উপজেলায় বিতরণ করা হয়েছে। উপজেলা থেকে সেই কম্বল দুস্থ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। আমরা শীতের পরিস্থিতির দিকে নজর রাখছি। 

তিনি আরও বলেন, হাসপাতালগুলো রেডি রেখেছি। আল্লাহ না করুক, শীত জনিত কারণে যদি কোনো রোগের প্রার্দুভাব হয়, তা মোকাবিলায় হাসপাতালগুলো প্রস্তুত রাখা হয়েছে। 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ