ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ তিন হলে তালা দিলো শিক্ষার্থীরা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:২৭, ২৭ জানুয়ারি ২০২৪
ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ তিন হলে তালা দিলো শিক্ষার্থীরা

আবাসিক হলে খাদ্য, নিরাপদ পানি ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। এর ফলে, প্রশাসনিক ভবনের ভেতর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েছেন।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে ৮টার দিকে মান্নন হলে তালা দেন শিক্ষার্থীরা। পরে তারা প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তাদের হলে পর্যাপ্ত পানি সরবরাহ নেই। ইন্টারনেটের ব্যবস্থাও নেই। আবাসিক শিক্ষার্থীদের বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এসব বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে। কিন্তু সমস্যার কোনো সমাধান হয়নি। তাই তারা হলে তালা দিয়েছেন। ১৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। 

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রেস প্রকাশনা অধিদপ্তরের পরিচালক ড. মো. আজিজুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। খুব দ্রুত বিষয়টির সমাধান হবে বলে আশা করছি। 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়