ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ধামরাইয়ে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৯, ৩ ফেব্রুয়ারি ২০২৪
ধামরাইয়ে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ঢাকার ধামরাইয়ে দেড় মাসের বকেয়া বেতন ও সরকার ঘোষিত বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে সড়ক অবরোধ করেছিল ওডিসি ক্র্যাফট লি. নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার সোমভাগ ইউনয়নের ধামরাই-কালামপুর আঞ্চলিক সড়কের ফুকুটিয়া এলাকায় সড়ক অবরোধ করেন তারা। এ সময় সড়কের দুই পাশে প্রায় ৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকরা জানান, ডিসেম্বর মাসের অর্ধেক বেতন ও জানুয়ারি মাসের পুরো বেতন এখনও পরিশোধ করা হয়নি। সরকারের ঘোষণা অনুযায়ী কারখানার কর্তৃপক্ষ বেতন বৃদ্ধি করেনি। এখানে কোনো গ্রেড নেই। সবাই সমান হারে বেতন পায়। বেতন বৃদ্ধির জন্য কথা বললে চাকরিচ্যুত করার হুমকি দেওয়া হয়। 

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমীক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. মো. আবুল হোসেন জানান, শ্রমিকরা বকেয়া বেতন ও সরকারি নির্ধারিত বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছে। আমরা বুঝিয়ে তাদের কর্মস্থলে ফেরানোর চেষ্টা করেছি।

কারখানার ম্যানেজার (প্রশাসন) আমিনুর রহমান বলেন, মালিকের সঙ্গে কথা বলে শ্রমিকদের জানিয়েছি, ডিসেম্বর মাসের বেতন আগামী মঙ্গলবার ও জানুয়ারি মাসের বেতন ফেব্রুয়ারির শেষের দিকে পরিশোধ করা হবে। 

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, আলোচনার পর শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে।

সাব্বির/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়