ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

সীমান্ত দিয়ে অস্ত্র নিয়ে প্রবেশের সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:০৯, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
সীমান্ত দিয়ে অস্ত্র নিয়ে প্রবেশের সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘মিয়ানমার সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর সতর্ক অবস্থানে রয়েছেন। সীমান্ত দিয়ে অস্ত্র নিয়ে এ দেশে প্রবেশের কোনো সুযোগ নেই।’ 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের দুই নম্বর গেইটস্থ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘মিয়ানমার সীমান্ত থেকে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর মাধ্যমে অস্ত্র-শস্ত্র বাংলাদেশে প্রবেশ করছে বলে যেসব খবর পাওয়া যাচ্ছে, তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী এই বিষয়ে সচেষ্ট। দেশে অস্ত্র নিয়ে কারো প্রবেশের সুযোগ নেই। মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতে সীমান্ত এলাকায় বিভিন্ন অনভিপ্রেত ঘটনা ঘটছে। সেসব নিয়ে সরকার প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছে।’  

ড. ইউনূস প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ড. ইউনূসের বিষয়ে আদালত যা নির্দেশনা দিচ্ছেন সরকার সেই অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিচ্ছে। আমরা আইনের বাইরে কিছু করছি না। ড. ইউনূসের বিষয়টি সম্পূর্ণ আইনের ব্যাপার। আইনের বাইরে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপিকে এদেশের মানুষ প্রত্যাখান করেছে। ২০০৮ সালের নির্বাচনে তারা ৩০টি আসনে জয় পেয়েছে। ১৪ সালের নির্বাচন বয়কট করেছে এবং ১৮ সালের নির্বাচনে মাত্র ৬টি আসন পেয়েছে। বিএনপি সুনিশ্চিত ছিলো সুষ্ঠু নির্বাচনে কোনো ষড়যন্ত্র না করলে বা তাদের বিদেশি প্রভুরা হস্তক্ষেপ করতে না পারলে তারা কখনো ক্ষমতায় আসবে না। যার কারণে তারা নির্বাচনে আসেনি।

আন্দোলন অব্যাহত থাকবে কারাগার থেকে বের হয়ে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্যের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা আগেও দিন তারিখ ঠিক করে দিয়েছিল সরকার পতনের। কিন্তু, তাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। বরং তাদের দেখে মানুষ হেসেছে। এ দেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

মত বিনিময়কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা ও চট্টগ্রামের পুলিশ সুপার শফিকুল ইসলামসহ জেলা ও মহানগর পুলিশের  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়