ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বিড়ালটি উপরে উঠছে নাকি নামছে?

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ৩ মে ২০২৪   আপডেট: ১২:২১, ৩ মে ২০২৪
বিড়ালটি উপরে উঠছে নাকি নামছে?

এটি সরল কোনো ছবি নয়, অপটিক্যাল ইলিউশন। এসব ছবি দেখতে গেলে সিদ্ধান্তে পৌঁছানো কঠিন। এক একজন এক একভাবে এসব ছবি দেখেন এবং ওই দেখা কোনো না কোনো ভাবে সত্য। এই ছবিটিও ঠিক তেমন।

খুব মনোযোগ দিয়ে দেখেও বলা কঠিন, বিড়ালটি সিঁড়ি দিয়ে উপরে উঠছে নাকি নামছে। কারও কারও মনে হবে বিড়ালটি উপরে উঠছে আবার কারও মনে হবে বিড়ালটি নিচে নেমে যাচেছ। তবে যাই মনে হোক, আপনি যা দেখতে পাচ্ছেন তা আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু জানিয়ে দেবে। এমনকি আপনার কাজ করার ধরণ সম্পর্কেও ধারনা পাওয়া যাবে।

যারা বিড়ালটিকে সিঁড়ি দিয়ে উপরের দিকে উঠতে দেখছেন, ধারনা করা যায় তারা আশাবাদী প্রকৃতির। তাদের মনোযোগ অগ্রগতির দিকে। আর যারা বিড়ালটিকে সিঁড়ি দিয়ে নিচে নামতে দেখছেন, তারা অত্যন্ত মনোযোগী। এই প্রকৃতির মানুষেরা সবসময় সতর্ক হয়ে কাজ করেন। এবং এরা বিশদে কাজ করতে পছন্দ করেন। গভীর সংযোগকে মূল্য দেন।

দৃষ্টিভঙ্গির ভিন্নতা মানুষকে আলাদা আলাদা কাজে সফল করে তোলে। কোনও বিষয়কে একজন কীভাবে দেখছেন। সেটাই তার দৃষ্টিভঙ্গি। কর্মক্ষেত্রে তো অবশ্যই, জীবনের সব ক্ষেত্রে এর প্রভাব রয়েছে। মোট কথা, যারা বিড়ালকে সিঁড়ি দিয়ে উপরের দিকে উঠতে দেখছেন, অর্থাৎ আশাবাদি প্রকৃতির মানুষরা যে সব ক্ষেত্রে বৃদ্ধির সুযোগ রয়েছে, সেখানে সফল হন। অন্য দিকে, যারা বিড়ালকে সিঁড়ি দিয়ে নীচের দিকে নামতে দেখছেন, সেই সব মানুষ অতি সূক্ষ কাজ এবং কৌশলগত পরিকল্পনায় দক্ষ হন।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়