ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

চলন্ত ট্রেনে সন্তানের জন্ম দিলেন মা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ২২:০৩, ২৪ মার্চ ২০২৪
চলন্ত ট্রেনে সন্তানের জন্ম দিলেন মা

ট্রেনে জন্ম নেওয়া শিশু।

ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী ৭০২ ‘সুবর্ণ এক্সপ্রেস’-এ এক মহিলার প্রসব ব্যথা ওঠে। পথিমধ্যে ভৈরব স্টেশন অতিক্রম করে যাওয়ার সময় ট্রেনের মধ্যে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় ট্রেনে ভূমিষ্ঠ হওয়া বাচ্চা ও মা ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
ভূমিষ্ঠ হওয়া বাচ্চার মায়ের নাম মোছাম্মত জান্নাতুন তিনি চট্টগ্রাম জেলার কর্ণফুলি থানার শিকলবাহা ইউনিয়নের ইকবাল হোসেনের স্ত্রী।

ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি ভৈরব বাজার স্টেশন অতিক্রম করে আশুগঞ্জ পার হয়ে তালশহর স্টেশনে আসলে নবজাতক বাচ্চাটি ভূমিষ্ঠ হয়। তখন জানাজানি হলে ঢাকা কন্ট্রোল অফিস থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন মাস্টারকে অবগত করেন তখন ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রাবিরতি দেয়। ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে থামিয়ে প্রসূতিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র নার্স স্মৃতি রানী রায় বলেন, মেয়ে বাচ্চার মাকে থার্ড স্টেজ ম্যানেজমেন্ট চিকিৎসা দেওয়া হয়; আর বাচ্চাটিকে ক্লোরহেক্মিডিন ৭.১ দেওয়া হয়েছে। বাচ্চার ওজন ৩ কেজি। ডাক্তার ভূমিষ্ঠ হওয়া মাকে ভর্তি করেছে; কিন্তু বাচ্চা ও মা সুস্থ থাকায় তারা নিজ দায়িত্বে চট্টগ্রাম চলে গেছে।

জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. তাজুল ইসলাম বলেন, ভূমিষ্ঠ হওয়া মা ভর্তি হতে চায়নি; আমি ভর্তি করিয়েছি। বাচ্চাটি সুস্থভাবেই জন্ম হয়েছে। কোন সমস্যা হয়নি।

মাইনুদ্দীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়