ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৪৩, ২৭ মার্চ ২০২৪
শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  

সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলী

প্রাণনাশের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (২৭ মার্চ) গভীর রাতে যশোর ক্যান্টনমেন্ট সংলগ্ন শানতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত ইয়াছিন আলী (৫৭) সাতক্ষীরার কলারোয়া উপজেলার তুলশীডাঙ্গা গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে। 

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলারোয়া থানা এলাকায় পৌঁছালে কতিপয় সন্ত্রাসী তাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ তার গাড়িবহরে হামলা চালায়। ওই ঘটনায় কলারোয়া থানায় তিনটি মামলা হয়। মামলাগুলোর বিচার শেষে ২০২৩ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিচারক আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।

তিনি বলেন, ইয়াছিন আলী ওই হামলার পরিকল্পনাকারী ও হামলাকারীদের অন্যতম। তিন মামলার মধ্যে অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনে দুটি মামলার ৪৮ আসামির মধ্যে ইয়াছিন আলীসহ মোট ৪৪ জনকে ৭ বছর মেয়াদে সাজা দেওয়া হয়। রায়ের পর থেকে ইয়াছিন আলী দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিলেন।

ইয়াছিন আলী জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, তিনি গ্রেপ্তার এড়ানোর জন্য সাতক্ষীরা থেকে পালিয়ে যশোর শহরের বেজপাড়া এলাকায় ভাড়া বাসায় আত্মগোপনে ছিলেন। সেখানে তিনি দুটি রিকশা ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করতেন। 

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ইয়াছিনের বিরুদ্ধে বিস্ফোরক, হত্যাচেষ্টা ও মাদক আইনে তিনটি মামলা বিচারাধীন রয়েছে।

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়