ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে সড়কে হাইওয়ে পুলিশের অভিযান

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:১০, ২ এপ্রিল ২০২৪
ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে সড়কে হাইওয়ে পুলিশের অভিযান

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের সুবিধার্থে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ও নিরাপদ রাখতে মহাসড়কের উপর বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কুমিল্লা হাইওয়ে পুলিশ।

এরই অংশ হিসাবে মহাসড়কের উপর থেকে বাজারের আড়তদারদের পণ্য এবং সড়কের পাশে পার্কিংয়ের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশ থেকে ঢাকা-চট্টগ্রামে মহাসড়কে ঘরমুখি মানুষের চাপ বৃদ্ধি পাবে। ফলে চৌদ্দগ্রামের মিয়ার বাজার থেকে ফেনী পর্যন্ত এলাকায় যানজটের ভয়াবহ আকার ধারণ করতে পারে এমন আশঙ্কায় সোমবার (১ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়ারবাজার ও আশেপাশের এলাকায় উচ্ছেদ অভিযান চালান হাইওয়ে অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল আলম।

জানা যায়, দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়ারবাজার অংশে মহাসড়কের দু’পাশে অবৈধ দোকানপাট বসছে। ফলে প্রতিদিন মহাসড়কের এই অংশে যানজট লেগেই থাকতো। তাছাড়া বাজারটিকে ঘিরে বিপুল পরিমাণ ময়লা আবর্জনা মহাসড়কের দু’পাশে ফেলা হতো। এতে করে সড়কে চলাচলরত যাত্রীরা ভোগান্তির শিকার হতো।

ডিআইজি জানান, হাইওয়ে কুমিল্লা রিজিয়নে মহাসড়কের উপর ৫৩৯টি অস্থায়ী এবং স্থায়ী অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণের কাজ চলছে।

তিনি আরও জানান, আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে কুমিল্লা রিজিয়নের অধীনে ৭৯২ কিলোমিটার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ককে সমান গুরুত্ব দিয়ে টহল কার্যক্রম সাজানো হয়েছে।

এ সময় হাইওয়ে পুলিশের মিয়ারবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লোকমান হোসেনসহ পুলিশের বেশ কিছু সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে এর আগে, ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে ফেনীর লালপোল এলাকায় আইনশৃঙ্খলা সভায় যোগ দেন হাইওয়ে অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল আলম। এসময় সভায় ঈদকে ঘিরে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়