ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

২৫ কিলোমিটার যানজটে ভোগান্তিতে যাত্রীরা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:৩৫, ৯ এপ্রিল ২০২৪
২৫ কিলোমিটার যানজটে ভোগান্তিতে যাত্রীরা

ফিটনেস বিহীন গাড়ি বিকল ও অতিরিক্ত গাড়ির চাপে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইলের ঘারিন্দা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ঈদে ঘরে ফেরা যাত্রীদের। 

সূত্র বলছে, গতকাল সোমবার রাত ১০টা থেকে মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু ও সেতু এলাকায় দুটি দ্বিতল গাড়ি, চারটি ঢাকা শহরের মধ্যে চলা স্বল্পপাল্লার গাড়ি, ট্রাক, ও ব্যক্তিগত যানবাহন বিকল হয়। পরে কর্তৃপক্ষ ওই গাড়িগুলো সরিয়ে নিলেও অতিরিক্ত গাড়ির চাপে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

পুলিশ জানায়, সোমবার রাত ১০টার পর সেতু ও সেতু এলকয়ায় গাড়ি বিকল হয়। পরে ওই গাড়িগুলো সরিয়ে নেওয়া হয়। কিন্তু, অতিরিক্ত গাড়ির চাপ সামলাতে বেগ পেতে হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, পূর্বপ্রান্তে অতিরিক্ত গাড়ির চাপ সৃষ্টি হওয়ায় সকাল ৮ টার পর থেকে সিরাজগঞ্জ প্রান্তে থেকে ঢাকামুখী লেন বন্ধ করে উত্তরমুখী করা হয়েছে। কিন্তু এতেও সেতু অতিরিক্ত গাড়ি ধারণ করতে পারছে না। ফলে গাড়ির সারি টোল বুথের সামনে মাঝে মধ্যে আটকে থাকছে।

তারা আরও জানায়, স্বাভাবিক সময়ে তারা প্রতি মিনিটে ১৫ থেকে ২০টি গাড়ি পারাপার করে থাকেন। কিন্তু এই রকম পরিস্থিতিতে ৪০ থেকে ৪৫ গাড়ি পারাপার করা হয়ে থাকে। এর অতিরিক্ত গাড়ি পারাপার করলে সেতু তা ধারণ করতে পারে না।

যাত্রীদের অভিযোগ, স্বস্তির ঈদযাত্রার যে স্বপ্ন কর্তৃপক্ষ দেখিয়েছিল তা ভেস্তে গেছে। পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বাস মালিক সমিতি ফিটনেস বিহীন গাড়ি মহাসড়কে না নামানোর যে প্রতিশ্রুতি দিয়েছিল তা তারা ভঙ্গ করেছে। কর্তৃপক্ষের নজরদারির অভাবে মহাসড়কে ফিটনেস বিহীন গাড়ি চলাচলের কারণে এমন ভোগান্তির সৃষ্টি।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, যানজট নিরসনে পুলিশের সাত শতাধিক সদস্য কাজ করে যাচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। 
 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়