ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

এক সপ্তাহ স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সাভার (ঢাকা) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ২০ এপ্রিল ২০২৪  
এক সপ্তাহ স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

দেশে চলমান তাপপ্রবাহের কারণে আগামী এক সপ্তাহ স্কুল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

শনিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) নার্সিং কলেজ ভবন উদ্বোধনে এসে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, কিছুক্ষণ আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমরা আরও এক সপ্তাহ স্কুলগুলো বন্ধ রাখার পদক্ষেপ নিচ্ছি। 

এ সময় অতিরিক্ত গরমের মধ্যে প্রয়োজন ছাড়া বয়স্ক ও শিশুদের বাইরে না বের হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, তাপপ্রবাহের সময় আমাদের কিছু নির্দেশনা রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে সেগুলো সব জায়গায় দেওয়া হবে, যেন বয়স্ক ও শিশুরা প্রয়োজন ছাড়া বাইরে না যায়। এই যে নির্দেশনা আজ থেকে শুরু হবে। স্কুল বন্ধ হয়ে যাবে।

বিভিন্ন স্থানে ঘুরে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন কিনা প্রশ্নে তিনি বলেন, প্রথম চ্যালেঞ্জ হচ্ছে, আমি সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁছে দিতে চাই। এজন্য হেলথ কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিককে উন্নত করতে হবে। উন্নত করে সাধারণ মানুষ যেনো গ্রামেই চিকিৎসা পায়, সেটা নিশ্চিত করতে হবে। 

শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ অনুষ্ঠানে সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভ্যালোরি টেইলর।

সাব্বির/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়