ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

মিয়ানমারে গোলাগুলির শব্দ, আতঙ্কে টেকনাফের মানুষ 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৬ মে ২০২৪   আপডেট: ১৭:৪৯, ৬ মে ২০২৪
মিয়ানমারে গোলাগুলির শব্দ, আতঙ্কে টেকনাফের মানুষ 

কক্সবাজারের টেকনাফ পৌরসভা সীমান্তের নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইনে দেশটির সশস্ত্র বাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে। 

সোমবার (৬ মে) সকালে থেমে থেমে গোলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান স্থানীয়রা। শব্দে টেকনাফ পৌরসভার বাড়িঘর কেঁপে উঠছে এবং স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া এলাকার বাসিন্দা শহিদুল করিম বলেন, ‘মিয়ানমার থেকে যেভাবে মর্টাসেলের শব্দ আসছে, মনে হচ্ছে যেন, আমাদের ঘরের সামনে সংঘাত হচ্ছে। এ নিয়ে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি।’ 

টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড নাইট্যংপাড়ার বাসিন্দা ইদ্রিস ওয়াহিদ বলেন, ‘সকাল থেকে মিয়ানমারে গোলাগুলি ও মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দে এলাকাবাসী আতঙ্কে রয়েছে। জনপ্রতিনিধিদের বিষয়টি জানানো হয়েছে।’

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারের বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয়রা তাকে জানিয়েছেন। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। 

টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, টেকনাফ সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশ সীমান্তে মাদক ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির টহল জোরদার রয়েছে।

গত দুই মাস ধরে মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাত বাংলাদেশে প্রভাব ফেলেছে। ওপারের গোলাগুলি ও মর্টারশেলের শব্দে অতিষ্ঠ উখিয়া-টেকনাফের সীমান্ত এলাকার বাসিন্দারা। মিয়ানমার থেকে ছোড়া গুলিতে এপারে হতাহত হয়েছে।

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়