ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

পরিবেশ স্বেচ্ছাসেবীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ১৯ মে ২০২৪   আপডেট: ০৯:০৮, ১৯ মে ২০২৪
পরিবেশ স্বেচ্ছাসেবীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

বক্তব্য দিচ্ছেন সুইডেন অ্যাম্বাসির পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক ফার্স্ট সেক্রেটারি নায়োকা

পরিবেশ স্বেচ্ছাসেবীর শিখন কৌশল, দক্ষতা ও সুবিধাসহ নানা বিষয় নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ মে) রাজধানীর একটি হোটেলে দিনব্যাপী কর্মশালা উদ্বোধন করেন সুইডেন অ্যাম্বাসির পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক ফার্স্ট সেক্রেটারি এবং সামাজিক উন্নয়ন কর্পোরেশনের উপপ্রধান নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রম।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, জার্মানভিত্তিক গবেষণা সংস্থা পটসডেম ইনস্টিটিউট ফর ক্লাইমেট চেইঞ্জ রিসার্চের বিজ্ঞানী মোহাম্মদ মফিজুর রহমান, রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টারের চেয়ারম্যান মোহাম্মদ এজাজ, লেখক ও লাইফ কোচ মাশাহেদ হাসান সীমান্ত, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মীর মোহাম্মদ আলী।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ মনির হোসেন।

সমাপনী পর্বে নেচার কনজারভেসন ম্যানেজমেন্টের পরিচালক রশিদুজ্জামান রাশেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জরবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মাহমুদ হাসান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মনজুরুল কিবরীয়া, বাংলাদেশ নদী পরিব্রাজক দলের সভাপতি প্রকৌশলী মো. হাবিবুর রহমান, কর্ণফুলী সুরক্ষা পরিষদের সম্পাদক শেখ দিদারুল ইসলাম চৌধুরী ও এম অ্যান্ড জে গ্রুপের প্রতিনিধি সাঈদ চৌধুরী।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি, বাংলাদেশ রিভার ফাউন্ডেশন, নেচার কনসারভেসন ম্যানেজমেন্ট ও রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টারসহ ১৪টি পরিবেশবাদী সংগঠনের যৌথ আয়োজনে এ কর্মশালায় অনুষ্ঠিত হয়। কর্মশালায় ৬০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।  কর্মশালা শেষে সনদ বিতরণ করা হয়।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়