ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

আবারও অভিযান: কোল্ড স্টোরেজে মজুত ছিল লক্ষাধিক ডিম

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ১৮ মে ২০২৪   আপডেট: ২২:৩২, ১৮ মে ২০২৪
আবারও অভিযান: কোল্ড স্টোরেজে  মজুত ছিল লক্ষাধিক ডিম

অবৈধভাবে লক্ষাধিক ডিম মজুত রাখার দায়ে বগুড়ার সাথী হিমাগার ইউনিট-২ নামের একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে সদর উপজেলা প্রশাসন। সেই সঙ্গে ওই ডিমগুলো দুই দিনের মধ্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার বগুড়ার কাহালু‌তে প্রায় ৫ লাখ ডিম মজু‌তের দা‌য়ে আফ‌রিন কোল্ড স্টো‌রেজ না‌মে একটি প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা ক‌রে‌ উপ‌জেলা প্রশাসন।

শনিবার (১৮ মে) বিকেল ৪টায় বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোরাধাপ এলাকার সাথী হিমাগার ইউনিট-২ এ অভিযান পরিচালনা করেন বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন মাঠ ও বাজার পরিদর্শক মো. আবু তাহেরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, বেলা ১১টায় বগুড়ার শাজাহানপুর উপজেলার ফাতেমা সাইদুর হিমাগারে অভিযান চালিয়ে অবৈধভাবে ৩০ হাজার ডিম মজুত রাখার দায়ে ডিম ব্যবসায়ী হাসেন আলীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শাজাহানপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম এই অভিযান পরিচালনা করে।

কৃষি বিপণন অধিদপ্তর বগুড়ার মাঠ ও বাজার পরিদর্শক মো. আবু তাহের বলেন, দুইটি কোল্ড স্টোরেজে যারা ডিম মজুত করে রেখেছিল, তারা প্রত্যেকেই অতি মুনাফার লোভে এটা করেছিল। মজুতের কারণে ডিমের কৃত্রিম সংকট তৈরি হয়েছে। আমাদের এরকম অভিযান প্রতিদিন চলবে। 

বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী বলেন, গোপন সংবাদে আমরা প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করি। সেখানে অবৈধ মজুত ১ লাখ ৮ হাজার ৬১০ পিস ডিম পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া, কয়েকজন ব্যবসায়ীকে ডেকে সাথে সাথে ৪০ হাজার ডিম বিক্রি করা হয়েছে। বাকি ডিমগুলো আজ ও আগামীকালের মধ্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

এনাম/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়