ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

ঢাবি খ ইউনিটে দ্বিতীয়স্থান অর্জনকারী লিমানার পাশে এনআরবিসি ব্যাংক

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ১৭ সেপ্টেম্বর ২০২৩  
ঢাবি খ ইউনিটে দ্বিতীয়স্থান অর্জনকারী লিমানার পাশে এনআরবিসি ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের খ ইউনিটে দ্বিতীয়স্থান অর্জনকারী অদম্য মেধাবী সারজানা আক্তার লিমানাকে আর্থিক সহায়তা প্রদান করেছে এনআরবিসি ব্যাংক। 

সম্প্রতি লিমানার হাতে সহায়তার  চেক তুলে দেন ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিলের আওতায় অনুদান প্রদান করা হয়েছে। 

লিমানাকে মাসিক বৃত্তি প্রদানেরও ঘোষণা দেন ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী  গোলাম আউলিয়া,  কোম্পানি সচিব মোহাম্মদ আহসান হাবিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. নাজমুন নাহারসহ ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

চট্টগ্রামের সীতাকুন্ডের বর্গাচাষী মো. জহুরুর আলমের মেয়ে সারজানা জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেন। অল্প বয়সে মাতৃহারা সারজানা বাবার অভাবের সংসারে কষ্টের মধ্যেও লেখাপড়া চালিয়ে যান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি হবার পরও আর্থিক অস্বচ্ছলতার কারণে  লেখাপড়া চালিয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েন অদম্য মেধাবী লিমানা।  

চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, এনআরবিসি ব্যাংক শিক্ষা ও গবেষণার উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের  শিক্ষা কার্যক্রম ও অবকাঠামোর উন্নয়নে আর্থিক অনুদান প্রদান করে থাকে। এছাড়া, করোনাসহ দেশের প্রাকৃতিক দুর্যোগে  সহায়তা প্রদানের মাধ্যমে ইতোমধ্যে মানবিক ব্যাংক হিসেবে স্বীকৃতি পেয়েছে এনআরবিসি ব্যাংক।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়