ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ডিএমডি হলেন ফয়েজ আলম

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ১৫ এপ্রিল ২০২৪  
রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ডিএমডি হলেন ফয়েজ আলম

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন রূপালী ব্যাংক পিএলসি’র মহাব্যবস্থাপক মো. ফয়েজ আলম। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত হয়ে ফয়েজ আলমসহ রাষ্ট্রায়ত্ত বিভিন্ন ব্যাংকের আটজন মহাব্যবস্থাপককে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়। ডিএমডি হিসেবে পদোন্নতি লাভের আগে রূপালী ব্যাংক পিএলসি’তে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন ফয়েজ আলম।

মো. ফয়েজ আলম ১৯৯৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগ দেন। কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখার ব্যবস্থাপক,  জোনাল অফিস এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেন তিনি। পেশাগত প্রয়োজনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ ও আরব অঞ্চলের বিভিন্ন দেশ ভ্রমণসহ দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। 

ফয়েজ আলমের জন্ম ১৯৬৮ সালে নেত্রকোনার আটপাড়া উপজেলার যোগীরনগুয়া গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে বিএ অনার্সসহ এমএ পাশ করার পর এমফিল ডিগ্রিও অর্জন করেন এই খ্যাতিমান ব্যাংকার।

উল্লেখ্য, পেশাগত জীবনের বাইরে ফয়েজ আলম সফল লেখক। বাংলাদেশে তিনি প্রাবন্ধিক ও কবি হিসেবে বিশেষ খ্যাতিমান। এডওয়ার্ড সাঈদের বিখ্যাত গ্রন্থ অরিয়েন্টালিজমের অনুবাদক হিসেবেও তার আলাদা খ্যাতি আছে। তার ১৫টির বেশি বই প্রকাশিত হয়েছে।  

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়