ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

বিএফআরআই-তে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য গবেষণা’ শীর্ষক কর্মশালা

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২৪ মে ২০২৪   আপডেট: ২৩:০০, ২৪ মে ২০২৪
বিএফআরআই-তে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য গবেষণা’ শীর্ষক কর্মশালা

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) আয়োজনে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য গবেষণা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) ময়মনসিংহে বিএফআরআই মিলনায়তনে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর। 

তিনি বলেছেন, বিজ্ঞানীদের গবেষণার মাধ্যমে উদ্ভাবিত প্রযুক্তি তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। স্বল্প জায়গায় স্বল্প খরচে মাছের অধিক উৎপাদন নিশ্চিত করতে হলে আধুনিক প্রযুক্তির সান্নিধ্যে আসতে হবে। তাহলে স্মার্ট বাংলাদেশ নিশ্চিত করা সম্ভব হবে। 

কর্মশালায় সভাপতিত্ব করেন বিএফআরআই’র মহাপরিচালক ড. মো. জুলফিকার আলী। স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. অনুরাধা ভদ্র। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাইয়ূম। নির্ধারিত বিষয়ের ওপর আলোচনা করেন মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মানিত অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক ও মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপন করেন ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মশিউর রহমান।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তা, মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা, বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধি, মৎস্যজীবী ও জেলে সম্প্রদায়ের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়