ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

তরুণ ৪ প্রকৌশলী পেলেন ‘ওয়াই-ই-এস’ অ্যাওয়ার্ড 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ২৬ মে ২০২৪  
তরুণ ৪ প্রকৌশলী পেলেন ‘ওয়াই-ই-এস’ অ্যাওয়ার্ড 

বাংলাদেশের তরুণ মেধাবী ইঞ্জিনিয়ারদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে উৎসাহী করতে প্রদান করা হয়েছে হোন্ডা ‘ইয়ং ইঞ্জিনিয়ার অ্যান্ড সায়েন্টিস্টস’ (ওয়াই-ই-এস) অ্যাওয়ার্ড ২০২৩।

রোববার (২৬ মে) রাজধানীর হলিডে ইনে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, হোন্ডা ফাউন্ডেশনের ডিরেক্টর ও ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান আকিরা কোজিমা, ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ডক্টর আইনুন নিশাত, বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের এমডি অ্যান্ড সিইও শিগেরু মাৎসুজাকি, চিফ মার্কেটিং অফিসার শাহ মোহাম্মদ আশিকুর রহমান, এফসিএ এবং সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি তার বক্তব্যে বলেন, প্রকৌশলীরা হলেন দক্ষ প্রযুক্তিবিদ। গাণিতিক ও বৈজ্ঞানিক জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে ব্যবহারিক সমস্যার নিরাপদ এবং অর্থনৈতিক বিচারে গ্রহণযোগ্য সমাধান খোঁজাই প্রকৌশলীর কাজ। আশা করি, আজ যে তরুণ মেধাবীদের সম্মানিত করা হলো, তারা আগামী দিনে আরও উজ্জ্বল সম্ভাবনার প্রতিফলন রাখবেন।

অনুষ্ঠানে জানানো হয়, বৈশ্বিকভাবে ২০০৬ সাল থেকে তরুণ মেধাবী প্রকৌশলীদের মূল্যায়ন এবং উৎসাহ প্রদান করতে ধারাবাহিকভাবে এই পুরস্কার প্রবর্তন করে আসছে হোন্ডা ফাউন্ডেশন। ২০১৯ সাল থেকে হোন্ডা বাংলাদেশে প্রথম বারের মতো এই অ্যাওয়ার্ড প্রদান করা শুরু করেছে। এরই ধারাবাহিকতায় এবারো হোন্ডা ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবারের হোন্ডা ‘ইয়ং ইঞ্জিনিয়ার অ্যান্ড সায়েন্টিস্টস (ওয়াই-ই-এস) অ্যাওয়ার্ড ২০২৩’ বিজয়ীরা হচ্ছেন- লাবিবা ইসলাম সালসাবিল, ফারসিয়া কাওসার চৌধুরী, মো. তকি তাহমিদ এবং এস. এম সাকিফ সানি।

অ্যাওয়ার্ড বিজয়ী ৪ জনের প্রত্যেককে ৩ হাজার মার্কিন ডলার, মেডেল এবং সার্টিফিকেট প্রদান করা হয়। এ ছাড়াও তাদের জাপানে উচ্চশিক্ষার ক্ষেত্রে হোন্ডা ফাউন্ডেশনের পক্ষ থেকে আর্থিকভাবে সহযোগিতা প্রদান করা হবে।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়