ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘প্রকৌশলীরাই বিনির্মাণ করবে বঙ্গবন্ধুর বাংলাদেশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
‘প্রকৌশলীরাই বিনির্মাণ করবে বঙ্গবন্ধুর বাংলাদেশ’

‘দেশের সব প্রকৌশলী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। প্রকৌশলীরা বিনির্মাণ করবেন বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করাই এখন শেখ হাসিনা সরকারের লক্ষ্য। উন্নয়ন দৃশ্যমান এবং বাড়বে এবার কর্মসংস্থান।’ 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) পুরকৌশল বিভাগের উদ্যোগে ‘প্রকৌশল পটভূমি থেকে সফল পেশাদার তরুণ প্রকৌশলীদের জন্য ভবিষ্যতের নির্দেশনা‘ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এসব কথা বলেন। 

তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলছি। তাই, পুরকৌশল বিভাগের আজকের এ সেমিনার অত্যন্ত প্রাসঙ্গিক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া বাংলাদেশের ভিত্তির ওপর বর্তমান বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

আবদুস সবুর বলেন, মধ্যম আয়ের দেশে উন্নীত করতে আমাদের ইঞ্জিনিয়াররা মেধা ও শ্রম দিয়ে ভূমিকা রাখছেন। ইঞ্জিনিয়ারিং এক্সিলেন্স দিয়ে দেশের মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করা হচ্ছে। ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং বিভাগের ভূমিকা আরো বাড়বে বলে আমার বিশ্বাস।

আইইবির পুরকৌশল বিভাগের সম্পাদক ইঞ্জিনিয়ার সৈয়দ শিহাবুর রহমানের সঞ্চালনায় মূল বক্তব্য উপস্থাপন করেন এসবিএসি ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বিঅ্যান্ডটি গ্রুপের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. মোখলেসুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এবং প্রকৌশলী মোঃ শাহাদাৎ হোসেন (শীবলু)। স্বাগত বক্তব্য রাখেন—আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কালাম হাজারী। সভাপতিত্ব করেন প্রকৌশলী সৌমিত্র কুমার মুৎসুদ্দি।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়