ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

চট্টগ্রাম সিটি আউটার রিং রোড: ব্যয় হবে ৪১১ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
চট্টগ্রাম সিটি আউটার রিং রোড: ব্যয় হবে ৪১১ কোটি টাকা

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি আউটার রিং রোড (৪র্থ সংশোধিত) প্রকল্পের পূর্ত কাজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপনের জন্য ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন-সংক্রান্ত ২টি আলাদা প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় কমিটি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির সভায় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি আউটার রিং রোড (৪র্থ সংশোধিত) প্রকল্পের পূর্ত কাজের ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। প্রকল্পের একটি প্যাকেজের পূর্ত কাজ ক্রয়ের জন্য উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে ৩টি প্রতিষ্ঠানের কাছ থেকে দরপ্রস্তাব জমা পড়ে। তার মধ্যে ২টি কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ৪১১ কোটি ২২ লাখ ৪০ হাজার ৩৩৭ টাকা। প্যাকেজের আওতায় ১ হাজার ৮১৯ মিটার ফ্লাইওভার, ৪৫০ মিটার সড়ক, ৫০০ মিটার ভায়াডাক্ট, ২৬০ মিটার রিটেইনিং ওয়াল এবং ১৫০ মিটার আন্ডারপাস নির্মাণ করা হবে।

এ ছাড়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপনে ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন প্রকল্পের ৫টি প্যাকেজের পূর্ত কাজের ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পের জন্য উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে ২৬টি প্রতিষ্ঠানের কাছ থেকে দরপ্রস্তাব জমা পড়ে। তার মধ্যে ২২টি কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন ৫টি দরদাতা প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা।

ঢাকা/হাসনাত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়