ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রপ্তানি বাড়াতে পণ্যকে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা হবে

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৩ মার্চ ২০২৪  
রপ্তানি বাড়াতে পণ্যকে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা হবে

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রপ্তানি সম্প্রসারণে ই-কমার্স গুরুত্বপূর্ণ মাধ্যম। রপ্তানি বাড়াতে পণ্যকে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা হবে। উদ্যোক্তাদের কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা করবে সরকার।

রোববার (৩ মার্চ) দুপুরে সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর অফিসকক্ষে ইউএনডিপির প্রতিনিধি স্টেফান লিলারের নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার সারাদেশ থেকে যোগ্য উদ্যোক্তা ও পণ্যকে জাতীয় ও রপ্তানি বাজারে নিয়ে আসতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী হস্তশিল্পকে বর্ষপণ্য ঘোষণার পর হস্তশিল্পকে কেন্দ্র করে সারা দেশে একযোগে কাজ করছে সরকার। এখন পণ্যের সঙ্গে এর কারিগর ও অবস্থানকে স্বীকৃতি দেওয়া হবে।

ইউএনডিপির প্রতিনিধি স্টেফান লিলার বাণিজ্য প্রতিমন্ত্রীকে তার নতুন দায়িত্বভারের জন্য অভিবাদন জানিয়ে বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বিশেষকরে এলডিসি গ্রাজুয়েশন সময়ে বিভিন্ন কর্মকাণ্ডে ইউএনডিপি সহায়ক ভূমিকা পালন করবে। সেলক্ষ্যে কারিগরি ও প্রশিক্ষণমূলক কর্মকাণ্ডে সহযোগিতা সম্প্রসারিত করবে ইউএনডিপি।  

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, ইউএনডিপির সহকারী প্রতিনিধি আনোয়ার হক, সহকারী প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, যুগ্মসচিব নাহিদ আফরোজ, উপসচিব মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসনাত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়