ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

সোশ্যাল ইসলামী ব্যাংকে ক্যাশ ওয়াক্ফ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ২ এপ্রিল ২০২৪  
সোশ্যাল ইসলামী ব্যাংকে ক্যাশ ওয়াক্ফ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

পবিত্র মাহে রমাদান উপলক্ষে সম্প্রতি সোশ্যাল ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘ক্যাশ ওয়াক্ফ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শরিআহ সুপারভাইজরী কমিটির চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সদস্য সচিব ড. মোহাম্মদ মানজুরে ইলাহী এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমানসহ প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণ ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। এসময় ব্যাংকের আঞ্চলিক প্রধানগণ, সব শাখার ব্যবস্থাপক, অপারেশন ম্যানেজার ও উপশাখার ইনচার্জবৃন্দ ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন। 

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, পবিত্র রমাদান মাস যাকাত ও সাদাকাহ আদায়ের মাস। যাকাত ও সাদাকাহ আদায়ের একটি সহজ ও সুন্দর ব্যবস্থা হলো ক্যাশ ওয়াকফ। ইহকালীন ও পরকালীন কল্যাণের জন্য সোশ্যাল ইসলামী ব্যাংক প্রবর্তন করেছে ক্যাশ ওয়াক্ফ নামক এই সেবাপণ্য।

তিনি বলেন, এটি একটি স্বেচ্ছামূলক ও স্থায়ী দান, যেখানে মূল টাকা সংরক্ষিত থাকে এবং এর থেকে অর্জিত মুনাফা হিসাবধারীর ইচ্ছেমতো বিভিন্ন কল্যাণধর্মী খাতে ব্যয় করা হয়। এসময় তিনি ব্যাংকের কল্যাণধর্মী এই সেবাপণ্য সম্পর্কে গ্রাহকদের অবহিত করার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়