ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

আইপিও অর্থ বিনিয়োগ পরিকল্পনায় পরিবর্তন আনছে বিডি থাই ফুড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২৭ মে ২০২৪   আপডেট: ১৩:৩৮, ২৭ মে ২০২৪
আইপিও অর্থ বিনিয়োগ পরিকল্পনায় পরিবর্তন আনছে বিডি থাই ফুড

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থ বিনিয়োগ পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনেছে পুঁজিবাজারে খাদ্য ও আনুষাঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানি বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। একইসঙ্গে আইপিওর অর্থ ব্যবহারের ঘোষিত সময়সীমা বাড়ানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২৭ মে) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে রোববার (২৬ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তথ্য মতে, বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ২০২১ সালে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করে। কোম্পানির উৎপাদনক্ষমতা বৃদ্ধি ও ব্যবসা সম্প্রসারণে এ অর্থ বিনিয়োগ করার কথা। আইপিওর অর্থ দিয়ে কী প্ল্যান্ট স্থাপন করা হবে এবং কী কী মেশিনারিজ আমদানি করা হবে-নিয়ম অনুসারে প্রসপেক্টাসে এসব তথ্য উল্লেখ করেছে কোম্পানিটি। পাশাপাশি আইপিওর অর্থ ব্যবহারের সর্বশেষ সময়সীমাও তাতে উল্লেখ করা হয়। কিন্তু নানা কারণে কোম্পানিটি একাধিকবার আইপিওর অর্থ ব্যবহার পরিকল্পনায় পরিবর্তন এনেছে। এবার তৃতীয়বারের মত পরিকল্পনা পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে কোম্পানিটির কাছে আইপিওর অব্যবহৃত অর্থের পরিমাণ ৩ কোটি ৯৯ লাখ ৮২ হাজার টাকা। প্রসপেক্টাসে দেওয়া ঘোসণা অনুসারে, চলতি বছরের ১১ জানুয়ারি মধ্যে আইপিওর অর্থের ব্যবহার শেষ হওয়ার কথা। কোম্পানিটি আজ এই সময়সীমা আগামী বছরের ২৫ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

আইপিওর অর্থ ব্যবহার সংক্রান্ত নতুন পরিকল্পনার বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি জানতে আগামী ১৪ জুলাই সকাল সাড়ে ১০টায় বিশেষ সাধারণ সভা (ইজিএম) ডেকেছে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জুন।

/এনটি/ইমন/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়