ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২৯ সেপ্টেম্বর ২০২২  
লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সূচকের উত্থান ধারা অব্যাহত থাকলেও আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫১২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৩০ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৬৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৪ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৮৫ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।  

ডিএসইতে মোট ১ হাজার ২১৬ কোটি ৯৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪৮৪ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫০২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ১৮৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৭৩ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৪৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত আছে ১১১টির। দিন শেষে সিএসইতে ৮৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

ঢাকা/নাজমুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়