ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

আইসিএমএবি ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড’ ১ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৮ নভেম্বর ২০২২  
আইসিএমএবি ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড’ ১ ডিসেম্বর

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সোমবার (২৮ নভেম্বর) সকালে রাজধানীর ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইসিএমএবির প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ।

এ সময় আইসিএমএবি অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো. আব্দুল আজিজ, সাফা উপদেষ্টা ও প্রাক্তন সাফার প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন, আইসিএমএবি সেক্রেটারি এ.কে.এম. কামরুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আলী হায়দার চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড আগামী ১ ডিসেম্বর রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়া-উল-ইসলাম। 

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে ২৮টি ক্রাইটেরিয়ায়, ১৭টি ক্যাটাগরিতে, ৫৫টি কোম্পানিকে ব্রোঞ্জ, সিলভার ও গোল্ড পুরস্কার দেওয়া হবে। এবার আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ডের জন্য ১৬৫টি কোম্পানি আবেদন জানিয়েছে। এর মধ্যে থেকে ৩ জন নির্বাচন বোর্ড পুরস্কারপ্রাপ্ত কোম্পানিগুলোকে নির্ধারণ করেছেন।

আইসিএমএবি বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাণাধীন পেশাগত শিক্ষা প্রতিষ্ঠান। কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অধ্যাদেশ, ১৯৭৭ এবং পরবর্তী ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস আইন-২০১৮’ এর অধীনে গঠিত এ প্রতিষ্ঠান বাংলাদেশে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন, নিয়ন্ত্রণ ও প্রসারের লক্ষ্যে দেশের সর্বোচ্চ ডিগ্রি প্রদান এবং এ বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানকারী একমাত্র সংবিধিবদ্ধ সংস্থা।

এ ইনস্টিটিউট হিসাববিজ্ঞান পেশা সংক্রান্ত আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠন সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস (সাফা), ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস (আইএফএসি) কনফেডারেশন অফ এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্টেন্টস (সিএপিএ) এর সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এ ইনস্টিটিউট থেকে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাবসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক দায়-দায়িত্ব প্রতিপালনের বিষয়ে বিচার বিশ্লেষণ করে প্রতি বছর ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়ে থাকে। ২০০৭ সাল থেকে ইনস্টিটিউট এই পুরস্কার প্রদান করে আসছে।

/তানিম/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়