ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

কে অ্যান্ড কিউ ও সোনালী আঁশের মুনাফায় বড় উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
কে অ্যান্ড কিউ ও সোনালী আঁশের মুনাফায় বড় উত্থান

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী আঁশ ইন্ড্রাস্ট্রিজ এবং কে অ্যান্ড কিউ লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) ও অর্ধবার্ষিক প্রান্তিক (জুলাই-ডিসেম্বর, ২০২২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে কোম্পানি দুইটির শেয়ার প্রতি মুনাফা অনেক বেড়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, সোমবার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত কোম্পানি দুইটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

সোনালী আঁশ : কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০.৬৩ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ১.০২ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফায় বেড়েছে ৯.৬১ টাকা বা ৯৪২ শতাংশ।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.০৪ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.৫৭ টাকা। সেহিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফায় বেড়েছে ৫.৪৭ টাকা বা ৯৫৯ শতাংশ।

২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৮.৭৮ টাকায়।

কে অ্যান্ড কিউ : কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.২৬ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফায় বেড়েছে ০.৯৮ টাকা বা ৩৭৬ শতাংশ।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.১১ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি শেয়ার মুনাফায় বেড়েছে ১.০৮ টাকা বা ৯৮১ শতাংশ।

২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯১.৭২ টাকায়।

/ঢাকা/এনটি/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়