ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিএসইতে সূচক বাড়লেও ডিএসইতে কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
সিএসইতে সূচক বাড়লেও ডিএসইতে কমেছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কিছুটা বাড়লেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে। আগের কার্যদিবসের চেয়ে এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪.০৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১.৯৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫.৩৭ পয়েন্ট কমে ২ হাজার ১৩২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৪৫টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত আছে ৭৪টির।

ডিএসইতে এদিন মোট ৮৮৮ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৯৮ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৬.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৭৫৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৮.১০ পয়েন্ট কমে ১৭ হাজার ৯৪৫ পয়েন্টে, শরিয়া সূচক ২.১২ পয়েন্ট কমে ১ হাজার ১৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৯.৯৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৭১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১০৫টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত আছে ৪৪টির।

দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২০ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়