ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৩৬, ১ এপ্রিল ২০২৪
ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। তিনি এক লাখ শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছিলেন।

সোমবার (১ এপ্রিল) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের উদ্যোক্তা পরিচালক এস এম রেজাউল আলম। তার হাতে থাকা ৩ কোটি ৯০ লাখ শেয়ারের মধ্যে থেকে এক লাখ শেয়ার ঘোষণা অনুযায়ী বিক্রি সম্পন্ন করেছেন।

শেয়ার বিক্রির ঘোষণার পর থেকে ৩০ দিনের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পাবলিক ও ব্লক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার তিনি বিক্রি করেছেন। এর আগে চলতি বছরের গত ৮ ফেব্রুয়ারি তিনি শেয়ার বিক্রি করার ঘোষণা দেন।

প্রসঙ্গত,ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০২০ সালে। ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানির পরিশোধিত মূলধন ৩০২ কোটি ৯২ লাখ ৮০ হাজার টাকা। সে হিসেবে কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি। এর মধ্যে কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে ৯৮.৯৪ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ০.৪২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের হাতে ০.১০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ০.৫৪ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

/এনটি/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়